বিজেপিতে যোগ দিলেন বর্ষীয়ান কংগ্রেস নেতা এ কে অ্যান্টনির পুত্র অনিল অ্যান্টনি

Written by SNS April 6, 2023 8:47 pm

দিল্লি,৬ এপ্রিল –  বিজেপিতে যোগ দিলেন প্রাক্তন কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রী তথা প্রবীণ কংগ্রেস নেতা এ কে অ্যান্টনির ছেলে অনিল অ্যান্টনি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ওপর বিবিসি নির্মিত তথ্যচিত্র নিয়ে কংগ্রেসের সঙ্গে মতবিরোধ শুরু হয় তাঁর।  যার জেরে কংগ্রেস ছেড়ে বেরিয়ে আসেন। কংগ্রেস ছাড়ার তিনমাসের মধ্যেই বিজেপিতে যোগ দিলেন অনিল অ্যান্টনি ।বৃহস্পতিবার কেন্দ্রীয় মন্ত্রী পীযূষ গয়াল, ভি মুরলীধরন ও কেরল বিজেপির প্রধান কে সুন্দ্রন আনুষ্ঠানিকভাবে অনিল অ্যান্টনিকে বিজেপিতে স্বাগত জানান। পরে বিজেপি সভাপতি জে পি নাড্ডার সঙ্গেও দেখা করেন অনিল।

 অনিল অ্যান্টনি কেরল প্রদেশ কংগ্রেসের আইটি সেলের প্রধান ছিলেন। তবে তাঁর সবচেয়ে বড় পরিচয় তিনি প্রবীণ কংগ্রেস নেতা একে অ্যান্টনির পুত্র। ইন্দিরা, রাজীব, নরসিমহা রাও এবং মনমোহন সিংয়ের কেন্দ্রীয় মন্ত্রিসভার গুরুত্বপূর্ণ মন্ত্রকের দায়িত্ব সামলেছেন একে অ্যান্টনি। কংগ্রেসের ক্রাইসিস ম্যানেজার হিসাবেও তিনি খ্যাত ছিলেন। সক্রিয় রাজনীতি থেকে দূরে সরে যাওয়া এই প্রবীণ নেতা আবার আলোচনার টেবিলে তাঁর ছেলের বিজেপিতে যোগ দেওয়ার সিদ্ধান্তে।

ছেলের এই সিদ্ধান্ত মানতে পারছেন না এ কে অ্যান্টনি। অনিলের বিজেপিতে যোগদানের পর সাংবাদিক বৈঠকে ছেলের সিদ্ধান্ত নিয়ে আক্ষেপ প্রকাশ করেন তিনি। তিনি বলেন,”ওর সিদ্ধান্ত ভুল এবং দুঃখজনক। আমি সবসময় ভাবতাম আমার ছেলে দেশের জন্য কাজ করবে। কিন্তু ও এমন একটা দলকে বেছে নিল, যে দল দেশে বিভাজন তৈরি করছে। এটা খুবই দুঃখজনক।” তিনি বলেন, ‘ভারতের ভিত্তি হল ঐক্য ও ধর্মীয় সম্প্রীতি। মোদি সরকার ক্ষমতায় আসার পর ধর্মনিরপেক্ষতা ম্লান হয়েছে।  তারা দেশের সাংবিধানিক মূল্যবোধ ধ্বংস করেছে।  আমার শেষ নিঃশ্বাস পর্যন্ত আমি আরএসএস ও বিজেপির ভুল নীতির বিরোধিতা করে যাব।’

বিজেপিতে যোগদানের আগে তিনি তাঁর বাবার পরামর্শ চেয়েছিলেন কিনা জানতে চাইলে অনিল বলেন, ‘এটি ব্যক্তিত্ব নয়, মতামত এবং ধারণার পার্থক্য। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি আমি সঠিক সিদ্ধান্ত নিয়েছি।  আমার বাবার প্রতি আমার শ্রদ্ধা একই থাকবে’।