বই পড়েই জাহ্নবীকে দাগলেন সারা

Written by SNS August 31, 2023 4:02 pm

অভিনেত্রী হিসেবে রুপালি পর্দায় দু’জনেই পা রেখেছেন মোটামুটি একই সময়ে। জনপ্রিয়তার নিরিখেও কেউই কারও থেকে কম যান না। তবে বলিউডে সাফল্য অর্জন করার ক্ষেত্রে একে অপরের সঙ্গে রেষারেষির রাস্তায় হাঁটতে চান না তারা।  সারা আলি খান ও জাহ্নবী কাপুর।তারা নাকি একে অপরের খুব ভাল বন্ধু!

তারা দু’জনই বলিউডের দুই তাবড় পরিবারের সন্তান। রুপালি পর্দায় পা রেখে নিজেদের পরিচিতিও তৈরি করেছেন ইতোমধ্যেই। তবে বলিপাড়ার ভাল বন্ধু হিসেবে তাদের যে পরিচিতি, তা কি আদৌ সত্যি?

সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমের পাতায় একটি ছবি পোস্ট করে নিজের অনুরাগীদের উদ্দেশে সারা লেখেন, “আরও বই পড়ুন।”

ছবিতে বইয়ের তালিকায় রয়েছে ‘দ্য পাওয়ার অব ইয়োর সাবকনশাস মাইন্ড’, ‘ইন্ডিয়া সিন্স ইনডিপেনডেন্স’-এর মতো বই। তবে যে বই নজর কেড়েছে নেটাগরিকদের, সেটা হল ‘আউশভিৎজ: আ হিস্টরি’। তবে কি ‘বাওয়াল’ বিতর্কের পর নাম না করেও জাহ্নবীকেই নিশানা করছেন সারা? ওই বই দেখেই জল্পনা তৈরি হয়েছে নেটাগরিকদের মধ্যে।

মুক্তির আগে ও পরে একাধিক বিতর্কে জড়িয়েছে নীতেশ তিওয়ারি পরিচালিত ‘বাওয়াল’ ছবিটি। বরুণ ধাওয়ান ও জাহ্নবী কাপুর অভিনীত এই ছবিতে দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় ঘটে যাওয়া হলোকস্টের সঙ্গে এক যুগলের সম্পর্কের টানাপড়েনের তুলনা টেনেছেন পরিচালক। হলোকস্টের মতো নির্মম এক ঐতিহাসিক অধ্যায়কে বলিউডি রোম্যান্টিকতার ছাঁচে ফেলাটা কতটা যুক্তিযুক্ত, তা নিয়ে আগেই তৈরি হয়েছিল জল্পনা। ওটিটি প্ল্যাটফর্মের ছবি মুক্তি পাওয়ার পরে তা নিয়ে আলোচনা আরও বেড়েছে। এমনকি, ছবির বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেওয়ার আহ্বানও জানিয়েছে ইহুদি মানবাধিকার সংস্থা সাইমন ওয়াইসেনথল সেন্টারও। ছবির হয়ে কথা বলতে গিয়ে সমালোচিত হয়েছে বরুণ ও জাহ্নবী দু’জনেই। কারও নাম উল্লেখ না করলেও এবার কি জাহ্নবীকে উদ্দেশ্য করেই তির্যক মন্তব্য করলেন ‘বন্ধু’ সারা? অভিনেত্রীর সাম্প্রতিক পোস্ট উস্কে দিল সেই জল্পনাই।