জুনিয়র ডাক্তারদের দিয়ে অপারেশনে রোগীমৃত্যু, অভিযোগে বিক্ষোভ সাগর দত্ত হাসপাতালে

Written by SNS October 19, 2022 12:16 pm

কামারহাটি, ১৯ অক্টোবর —চিকিৎসায় গাফিলতির অভিযোগে রোগী মৃত্যুকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা কামারহাটি সাগর দত্ত হাসপাতালে । রাতেই ঘটনাস্থলে পৌঁছেছে কামারহাটি থানার বিশাল পুলিশ বাহিনী।

জানা গেছে, নিমতার নিউ আলিপুর এলাকার বছর পঞ্চান্নর বাসিন্দা উত্তম পাল পেটে গলব্লাডারের স্টোন অপারেশনের জন্য ভর্তি হয়েছিলেন সাগর দত্ত হাসপাতালে। পরিবারের দাবি, হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছিলেন, মাইক্রো সার্জারি করে অপারেশন হবে। অভিযোগ, অপারেশনের পরে পরিবারের লোকজন দেখতে পায়, রোগীর পেট কেটে অপারেশন করা হয়েছে। এর পরে সেই রোগী মারা যান। অপারেশন করার জেরেই রোগীর মৃত্যু হয়েছে বলে দাবি করা হয় পরিবারের তরফে।

এই ঘটনাকে কেন্দ্র করে কামারহাটি সাগর দত্ত হাসপাতালের সামনে বিক্ষোভে ফেটে পড়েন রোগীর পরিবারের লোকজন। মৃত রোগীর পরিবারের অভিযোগ, হাসপাতালে সিনিয়র ডাক্তারকে দিয়ে অপারেশন না করিয়ে জুনিয়ার ডাক্তারদের দিয়ে অপারেশন করানো হচ্ছে এবং এর ফলে একের পর এক মৃত্যুর ঘটনা ঘটেই চলেছে হাসপাতালে।

দোষী ডাক্তারের উপযুক্ত শাস্তির দাবি তুলে বিক্ষোভ দেখান পরিবারের লোকজনেরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ঘটনাস্থলে কামারাহাটি থানা ও বেলঘড়িয়া থানার বিশাল পুলিশ বাহিনী মোতায়ন করা হয়েছে। সাগর দত্ত হাসপাতালের তরফে এই বিষয়ে এখনও কিছু জানানো হয়নি।