ডন হয়ে ব্যর্থ খিলজি

Written by SNS August 10, 2023 4:47 pm

মুম্বই: প্রথম, দ্বিতীয় ডনকে পেয়েছে মানুষের অগাধ ভালোবাসা। কিন্তু তৃতীয় ডনের ক্ষেত্রেই সেই মানুষ কিনা কৃপণ। ভাবছেন কি সব পাগলের প্রলাপ বকছি। আরে বাবা! এই ডন সেই অন্ধকার জগতের ডন নয় এঁরা হলেন পর্দার ডন।  অমিতাভ থেকে শুরু করে শারুখের কথা বলছি। এবার তৃতীয় ডন রূপে অবতীর্ণ রণবীর সিং। কিন্তু রণবীরের কপাল খারাপ বলতে পারেন তাঁকে নিয়েই শুরু হয়েছে তুমুল কটাক্ষ।

বৃহস্পতিবারই প্রকাশ্যে এসেছে ‘ডন ৩’র টিজার। ২০২৫ সালে মুক্তি পাচ্ছে ‘ডন ৩’। আর টিজার দেখেই ‘ডন’ রণবীরকে একনজরে দর্শকরা নাকচ করে দিয়েছেন। ধেয়ে আসছে একের পর এক কটাক্ষবাণ! কেতাদুরস্ত এই ‘ডন’-এর চরিত্রে যেখানে অমিতাভ বচ্চন কিংবা শাহরুখ খানদের মতো তাবড় তারকাদের দেখে অভ্যস্থ তাঁরা, সেখানে রণবীর সিংকে দেখে তুমুল শোরগোল শুরু হয়েছে নেটপাড়ায়। নেটিজেনদের সিংহভাগের আক্ষেপ, খিলজি রুপি রণবীর যেভাবে দর্শকদের শিরদাঁড়ায় ঠান্ডা স্রোত বইয়ে দিয়েছিলেন ডনের চরিত্রে একটুও দাগ কাটতে পারলেন না।

যদিও নেটদুনিয়ায় তুমুল ট্রোলড রণবীর প্রসঙ্গে স্ত্রী দীপিকা পাড়ুকোন কিন্তু একশো শতাংশ আত্মবিশ্বাসী। ইনস্টা স্টোরিতে ডন-এর ঝলক শেয়ার করে অভিনেত্রী ‘Boom’ স্টিকার পোস্ট করেছেন। ট্যাগে দেখা গেল পরিচালক ফারহান আখতার, রণবীর সিংয়ের নাম। তার সঙ্গে স্বামীর পোস্টেও লাইক করে ভালবাসা জানিয়েছেন দীপিকা।

প্রসঙ্গত, মাসখানেক ধরেই বলিউডের তারকাদম্পতির বিচ্ছেদের গুঞ্জন রটেছে, নিন্দুকদের ভুল ভাঙতে এখন মাঝেমধ্যেই একসঙ্গে আদুরে ছবি-ভিডিও পোস্ট করছেন রণবীর-দীপিকা। অতঃপর ‘ডন ৩’র টিজার নিয়ে যখন নেটপাড়ায় সাইবার বুলিংয়ের শিকার হতে হচ্ছে রণবীর সিংকে, তখন দীপিকা যে তাঁর পাশে থাকবেন এটাই তো স্বাভাবিক।

প্রসঙ্গত, মঙ্গলবার সমস্ত জল্পনার অবসান ঘটিয়ে পরিচালক ফারহান আখতার জানিয়ে দেন, শাহরুখ খানকে আর ‘ডন’-এর চরিত্রে দেখা যাবে না। ‘ডন ৩’ সিনেমায় রণবীর সিংয়ের হাত ধরে নয়া যুগের সূচনা ঘটতে চলেছে। ফারহানের এহেন ঘোষণায় খুব একটা খুশি হননি কিং খানের ভক্তরা। নেটপাড়ায় সমালোচনার অন্তও নেই।