ক্ষমতায় ফিরতে তেলেঙ্গানায় মহিলাদের প্রতিশ্রুতি রাহুলের 

Written by SNS November 2, 2023 4:58 pm

হায়দরাবাদ, ২ নভেম্বর – তেলেঙ্গানায় ক্ষমতায় ফিরতে মহিলাদের মাসে ৪ হাজার টাকা করে দেওয়ার প্রতিশ্রুতি দিলেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধি। তেলেঙ্গানা থেকে বৃহস্পতিবার রাহুল ঘোষণা করেন, কংগ্রেস ক্ষমতায় এলে পরিবারের একজন মহিলার অ্যাকাউন্টে  সরাসরি আড়াই হাজার টাকা করে দেওয়া হবে। এছাড়াও এমন কিছু সুযোগ সুবিধে দেওয়া হবে, যাতে সব মিলিয়ে মাসে প্রায় ৪ হাজার টাকার সুবিধা পাবেন মহিলারা। কংগ্রেস ক্ষমতায় ফিরলেই  মাসে ৪ হাজার টাকা করে দেওয়ার টোপ দিলেন মহিলাদের। কেসিআরের রাজ্যে ক্ষমতা দখলের লক্ষ্যে রীতিমতো কোমর বেঁধে নেমে পড়েছেন রাহুল গান্ধি। 

তেলেঙ্গানায় এবার মূল লড়াই কংগ্রেস বনাম বিআরএসের। তবে এর মধ্যেও রয়েছে অন্য রাজনৈতিক হিসেবনিকেশ। বিজেপি এবং আসাদুদ্দিন ওয়েইসির এআইএমআইএম । রাহুলের অভিযোগ, ওয়েইসি এবং বিজেপি গোপন সন্ধি করে লড়ছে। বিজেপি এবং বিআরএসকে সুবিধা পাইয়ে দিতে কংগ্রেসের ভোট কাটার চেষ্টা করছে ওয়েইসির দল।

রাহুল বলেন, একটি পরিবারের মেরুদণ্ড হলেন মহিলারা। তাই তাঁদের শক্তি ও সহযোগিতা বৃদ্ধিতে সরাসরি তাঁদের ৪ হাজার টাকা করে দেওয়া হবে। কংগ্রেস নেতার বক্তব্য, চন্দ্রশেখর রাওয়ের পরিবার তেলেঙ্গানার মানুষের টাকা লুট করেছে। এই লুটের টাকা তেলেঙ্গানার মানুষকে ফিরিয়ে দেবে কংগ্রেস। তেলেঙ্গানায় বন্ধ হয়ে যাওয়া কালেশ্বরম প্রকল্প নিয়েওএদিন কেসিআরকে কটাক্ষ করেন রাহুল গান্ধি। তাঁর অভিযোগ, এই প্রকল্পে ১ লক্ষ কোটি টাকা খরচ হয়েছে। একে  বিআরএসের এটিএম-এর সঙ্গে তুলনা করেছেন তিনি । এর খেসারত দিতে তেলেঙ্গানার প্রতিটি পরিবারকে ২০৪০ সাল পর্যন্ত ৩১ হাজার ৫০০ টাকা করে দিতে হবে বলে মন্তব্য করেন রাহুল গান্ধি ।
মহিলাদের জন্য আরও কিছু সুযোগ সুবিধের কোথাও সেদিন উল্লেখ করেন রাহুল গান্ধি।  তিনি বলেন, যে গ্যাস সিলিন্ডার গোটা দেশে হাজার টাকা করে বিক্রি হচ্ছে, সেই সিলিন্ডার দেওয়া হবে ৫০০ টাকা করে। তাতে মাসে ৫০০ টাকা করে বাঁচাতে পারবেন মহিলারা। সেই সঙ্গে মহিলাদের বাসভাড়া মকুব করে দেওয়া হবে। তাতেও মাসে আরও হাজার টাকা করে সঞ্চয় করতে পারবেন মহিলারা।