মোদিকে চ্যালেঞ্জ রাহুলের

নরেন্দ্র মােদি আবার কেন্দ্রের শাসন ক্ষমতা দখল করে দুর্নীতিতে যুক্ত কংগ্রেস নেতাদের জেলে পাঠাবেন বলে যে হুঙ্কার দিয়েছেন তাকে স্বাগত জানিয়েছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধি।

Written by SNS April 12, 2019 9:40 am

রাহুল গান্ধি (Photo: IANS)

দিল্লি — নরেন্দ্র মােদি আবার কেন্দ্রের শাসন ক্ষমতা দখল করে দুর্নীতিতে যুক্ত কংগ্রেস নেতাদের জেলে পাঠাবেন বলে যে হুঙ্কার দিয়েছেন তাকে স্বাগত জানিয়েছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধি। বৃহস্পতিবার উত্তর প্রদেশের রায়বেরিলিতে সােনিয়া গান্ধির মনােনয়ন পত্র জমা দেওয়ার সময় সেখানে উপস্থিত ছিলেন রাহুল গান্ধি।

নরেন্দ্র মােদি বুধবার ‘তুঘলক রােড নির্বাচন কেলেঙ্কারি’ বলে কংগ্রেস নেতা রাহুল গান্ধিকে লক্ষ্য করে আয়কর দফতরের বিপুল পরিমাণ নগদ টাকা উদ্ধারের ঘটনায় জড়িত থাকার ইঙ্গিত করেন। রাহুল সাংবাদিকদের বলেন, পরবর্তী পাঁচ বছরের জন্য ক্ষমতা দখল করে নরেন্দ্র মােদি যদি তাঁর বিরুদ্ধে কোনও আইনি ব্যবস্থা গ্রহণ করেন তবে তিনি খুশি হবেন। দুর্নীতির সঙ্গে যুক্ত কংগ্রেস নেতাদের জেলে পাঠানাের মােদির হুমকিকে তিনি নস্যাৎ করে দিয়েছেন। তিনি বলেন, ‘কেউই অপরাজেয় নয়। লােকসভা নির্বাচন শেষ হলেই তা প্রমাণ হয়ে যাবে। অতীতেও বহু নেতা নিজেদের অপরাজেয় ভাবলেও তাদের ভাবনা ভুল ছিল তা প্রমাণিত হয়েছে। মােদিজির অপরাজেয় মনােভাবও ধাক্কা খাবে নির্বাচন পর্ব শেষ হলেই’।

রাহুল আবার এদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদির সঙ্গে মুখােমুখি বিতর্কে অংশ নেওয়ার প্রস্তাব দিয়েছেন। নরেন্দ্র মােদি চাইলে তার বাসভবনেই বিতর্কে রাহুল অংশ নিতে চান বলে ইচ্ছা প্রকাশ করেছেন। যেদিন মােদি এই বিতর্কে অংশ নেবেন সেদিন থেকে তিনি আর মানুষের দিকে সরাসরি দৃষ্টি বিনিময় করতে সাহস করবেন না। সমস্ত ঘটনাই প্রকাশ হয়ে যাবে বলে দাবি করেন রাহুল গান্ধি। রাফায়েল মামলায় দেশের সর্বোচ্চ আদালতের সর্বশেষ সিদ্ধান্ত নিয়ে প্রধানমন্ত্রীকেই জবাবদিহি করতে হবে কেন সুপ্রিম কোর্ট আবার তদন্তের নির্দেশ দিল।

সুপ্রিম কোর্ট কেন্দ্রের সংশ্লিষ্ট নথিকে তথ্য প্রমাণ হিসেবে গণ্য না করার আর্জি খারিজ করে দিয়েছে। বিপরীত দিকে সর্বোচ্চ আদালত সংবাদমাধ্যমের দাখিল করা নথিকেই রাফায়েল মামলা নিয়ে গত ডিসেম্বরে প্রধানমন্ত্রীকে ক্লিনচিট দেওয়ার রায়ের পর্যালােচনার জন্য প্রামাণ্য নথি হিসেবে গণ্য করার কথা উল্লেখ করেছে।