বাবা ফেরত দেয়নি ঋনের টাকা, অন্তঃসত্ত্বা মেয়েকে ট্রাক্টর দিয়ে পিষে মারল ঋণ আদায়কর্মী

Written by SNS September 17, 2022 10:55 am
রাঁচি, ১৭ সেপ্টেম্বর– ঋণ নিয়ে ট্রাক্টর কিনলেও তার টাকা ফেরত দিতে পারে নি। সেই টাকা আদায় করতে তার অন্তঃসত্ত্বা মেয়েকে পিষে মারল  বাড়িতে আসা ঋণ আদায়কর্মী । ঝাড়খণ্ডের হাজারিবাগের এই ঘটনা অবাক করে দিয়েছ পুলিশ অফিসারদেরও।

পুলিশ জানিয়েছে, একটি বেসরকারি ঋণ প্রদানকারী সংস্থার থেকে টাকা ধার নিয়ে ট্রাক্টর কিনেছিলেন এক কৃষক। তিনি বিশেষভাবে সক্ষম। ট্রাক্টর কেনার কিস্তির টাকা শোধ দিতে পারেননি সময় মতো। টাকা আদায় করতে তাঁর বাড়িতে চড়াও হন ওই সংস্থারই এক কর্মী। টাকা শোধ দেওয়া নিয়ে কথা কাটাকাটি শুরু হয়। ঝামেলা চরমে পৌঁছয়। বাবার সঙ্গে অশান্তি করতে দেখে বাইরে বেরিয়ে আসেন ওই কৃষকের অন্তঃসত্ত্বা মেয়ে। অভিযোগ, বচসার মাঝে ওই ঋণ আদায়কর্মী নাকি ট্রাক্টর চালিয়ে দেন মেয়েটির ওপর দিয়ে।

রক্তাক্ত অবস্থায় মেয়েটিকে তড়িঘড়ি স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। পুলিশ সুপার মনোজ রতন ছোটে বলছেন, মাহিন্দ্রা ফিনান্স কোম্পানি থেকে ঋণ নিয়েছিলেন ওই কৃষক। অভিযোগ, পুলিশকে না জানিয়েই ওই কৃষকের বাড়িতে চড়াও হন ওই সংস্থার ঋণ আদায়কর্মী। এমনকি ওই পরিবারকেও আগে থেকে কিছু জানানো হয়নি।

ওই ঋণ সংস্থার ম্যানেজার সহ চার কর্মীর বিরুদ্ধে খুনের মামলা রুজু করা হয়েছে। মাহিন্দ্রা গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর ও চিফ একজিকিউটিভ অফিসার অনিশ শাহ বলেছেন, চূড়ান্ত অমানবিক ঘটনা ঘটেছে। পুরো বিষয়টা কোম্পানির তরফে তদন্ত করে দেখা হচ্ছে।