ভেঙে পড়ল আলুর হিমঘর! ৮ জনের মৃত্যু, ফেরার মালিক

Written by SNS March 17, 2023 4:04 pm

লখনউ, ১৭ মার্চ–  হাড় হিম করা দুর্ঘটনা উত্তরপ্রদেশে। হঠাৎই হুড়মুড় করে ভেঙে পড়ল আলুতে ঠাসা হিমঘর। সেই সময় সেখানে উপস্থিত ছিলেন প্রায় জন ৩০ মানুষ। সেই মানুষগুলো চাপা পড়ে ভেঙে পড়া হিমঘরের তলায়। ঘটনায় মৃত্যু হল ৮ ব্যক্তির। আপাতত উদ্ধার করা হয়েছে মোট ১১ জনকে। ধ্বংসস্তূপের নীচে আরও কজন আটকে পড়েছেন সেটা নিশ্চিত করে জানা যায়নি। ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের সম্বলপুরে।

জাতীয় দুর্যোগ মোকাবিলা সংস্থা এবং রাজ্য দুর্যোগ মোকাবিলা সংস্থা ঘটনাস্থলে উপস্থিত হয়ে উদ্ধারকার্য চালাচ্ছে। জানা গেছে, বাড়িটির বেসমেন্টে একটি ঘর রয়েছে। সেই ঘরে এখনও কেউ আটকে রয়েছে কিনা খুঁজে দেখছে দুর্যোগ মোকাবিলা সংস্থার সদস্যরা। তবে অন্তত ২০ জন এখনও ধ্বংসস্তূপের নীচে আটকে রয়েছেন বলে অনুমান উদ্ধারকারীদের। 

পুলিশের তরফে জানানো হয়, কয়েকদিন আগেই তৈরি হয়েছিল ওই বাড়িটি। তার নীচের তলায় আলু মজুত রাখতে হিমঘর তৈরি করা হয়। শুক্রবার সকালে গোটা বাড়িটিই ধসে পড়ে।নতুন বাড়ি কী করে ভেঙে পড়ল, সেই প্রশ্নের উত্তর এখনও অধরা। সম্বলের এসপি চক্রেশ মিশ্র জানিয়েছেন, “ধ্বংসস্তূপ সরানোর পরেই ভেঙে পড়ার আসল কারণ জানা যাবে। ইতিমধ্যেই বাড়ির দুই মালিককে আটক করা হয়েছে। আরও চারজনকে জিজ্ঞাসাবাদ করা হবে। তবে মূল অভিযুক্ত এখনও পলাতক।” তবে স্থানীয়দের দাবি, হিমঘরটি বেশ কিছুদিন আগে থেকেই বিপজ্জনক হয়ে উঠেছিল। তা সত্ত্বেও কেন সতর্ক হয়নি মালিকরা, উঠছে প্রশ্ন।