নিয়ন্ত্রণ হারিয়ে যাত্রী প্রতীক্ষালয়ে বাস, মৃত্যু ১ শিশু-সহ ৩ জনের 

Written by SNS November 7, 2023 7:03 pm

বিজয়ওয়াড়া, ৭ নভেম্বর – ডিপোয় দাঁড়িয়ে থাকা বাস ঘোরাতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে দুর্ঘটনা, বাসের নীচে চাপা পড়ে মৃত্যু হল এক শিশু-সহ তিন জনের। আহত আরও দু’জন। সোমবার ঘটনাটি ঘটে অন্ধ্রপ্রদেশের বিজয়ওয়াড়ায়। বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে যাত্রী প্রতীক্ষালয়ে ঢুকে পড়ে। সেই সময় ওই প্রতীক্ষালয়ে অপেক্ষারত বহু যাত্রী বসে ছিলেন। আচমকা তাঁদের সামনে বাসটি চলে আসায় সরতে পারেননি। 

পুলিশ সূত্রে খবর, বিজয়ওয়াড়ার পণ্ডিত নেহরু বাস ডিপো থেকে দূরপাল্লার বহু বাস ছাড়ে। বাস ডিপোটিও আয়তনে বেশ বড়। দূরপাল্লার বাস ধরার জন্য বিশাল বড় যাত্রী প্রতীক্ষালয় রয়েছে সেখানে। এই বাস ডিপো অন্ধ্রপ্রদেশ এবং তেলেঙ্গানার বড় যোগসূত্র। মূলত সরকারি বাস ছাড়ে এই ডিপো থেকে।
সোমবার গুন্টুরগামী একটি বাস যাত্রী প্রতীক্ষালয়ের বাইরে দাঁড়িয়েছিল। বাসটি ছাড়ার জন্য প্রস্তুতি নিচ্ছিলেন চালক এম প্রকাশম। ১২ নম্বর প্ল্যাটফর্মের কাছে‌ই দাঁড়িয়েছিল বাসটি। কয়েক হাত দূরেই অপেক্ষা করছিলেন যাত্রীরা। পুলিশ সূত্রে খবর, চালক গাড়িটিকে ঘোরানোর চেষ্টা করছিলেন। কিন্তু সেটি পিছনের দিকে না গিয়ে সামনের দিকে এগিয়ে যায়। তার পর বাসটি অপেক্ষারত যাত্রীদের পিষে দেয়। এই ঘটনায় হুলস্থুল পড়ে যায়। চালক কোনও রকমে বাসটিকে থামান। কিন্তু তত ক্ষণে দু’জনের মৃত্যু হয়। গুরুতর জখম হয় এক শিশু। হাসপাতালে নিয়ে যাওয়ার পথে মৃত্যু হয় তাঁর। অন্ধ্রপ্রদেশ পরিবহণ সংস্থার ভাইস চেয়ারনম্যান এবং ম্যানেজিং ডিরেক্টর দ্বারকা তিরুমালা রাও ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছেন।