পাকিস্তান লাশ গুনছে অথচ বিরোধীরা প্রমাণ চাইছে

পাক অধিকৃত কাশ্মীরের বালাকোটে ভারতীয় বায়ুসেনার সার্জিক্যাল স্ট্রাইক নিয়ে বিরোধীদের সন্দেহ প্রকাশকে কটাক্ষ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

Written by SNS March 30, 2019 8:10 am

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Photo: IANS)

কোরাপুট, ২৯ মার্চ – পাক অধিকৃত কাশ্মীরের বালাকোটে ভারতীয় বায়ুসেনার সার্জিক্যাল স্ট্রাইক নিয়ে বিরোধীদের সন্দেহ প্রকাশকে কটাক্ষ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। লোকসভা নির্বাচন এসে পড়ায় বেশ কয়েকটি ইস্যুর চাপে ঢাকা পড়ে গিয়েছিল এয়ার স্ট্রাইক নিয়ে মোদিকে খোঁচা বিরোধীদের। কিন্তু লোকসভা নির্বাচনের প্রচারে এসে ওড়িশার কোরাপুটে বিরোধীদের জাতীয়তাবাদকেই খুঁচিয়ে তুললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

ওড়িশার জনসভায় বক্তিতা রাখার সময় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেন, ‘বালাকোটে বায়ুসেনার অভিযানের একমাসের পরেও লাশ গুনছে পাকিস্তান, অথচ বিরোধীরা এখন প্রমাণ চাইছে। শত্রুদেশে ঢুকে জঙ্গিদের ওপর প্রত্যাঘাত করেছিল সেনারা’।

বিরোধীদের দেশভক্তির প্রতি প্রশ্ন ছুড়ে দিয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘একমাস কেটে গেছে। পাকিস্তান এখনো নিহতদের দেহ গুনছে। আর বিরোধীরা প্রমাণ চাইছে। ভারত জঙ্গিদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিচ্ছে। শত্রু দেশের ভিতরে ঢুকে আক্রমণ করছে, ওরা প্রমাণের পিছনে পড়ে রয়েছেন’।

মঙ্গলবার উপগ্রহ ধ্বংসের ক্ষেপণাস্ত্রের সফল পরীক্ষা করে ভারতীয় মহাকাশ গবেষণা কেন্দ্র ইসরো। এন্টি স্যাটেলাইট মিসাইল (এ স্যাট)-এর সফল পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে দেশ। তারপরেই জাতির উদ্দেশ্যে ভাষণে মহাকাশ গবেষণার কথা উল্লেখ করেন প্রধানমন্ত্রী। মিশন শক্তিকেই প্রচারের’ ইস্যু করে ফেলেছেন মোদি। কোরাপুটে তার ব্যতিক্রম হলো না।

জনসভায় বক্তব্য রাখার সময় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেন, ‘দু’দিন আগেই গোটা দেশের সঙ্গে ওড়িশা একটা বিরাট সাফল্য দেখেছে। ভারত মহাকাশেও মহাশক্তিধর। গোটা বিশ্ব সেটা দেখেছে। ভারত এখন মহাকাশের চৌকিদার’।

বিরোধীদের উদ্দেশ্য করে মোদির কটাক্ষ ‘গোটা বিশ্বের সঙ্গে আমাদের দেশ যখন বিজ্ঞানীদের সাফল্যে গর্ববোধ করছে তখন কিছু লোক আছে যাঁরা শুধু সেই সাফল্যের সমালোচনা করছে। বিষয়টি নিয়ে শুধু প্রশ্ন তুলতেই ব্যস্ত তারা’।

বিরোধীদের সমালোচনাকে টেনে এনে মোদির কটাক্ষ, ‘এভাবে প্রশ্ন তুলে খুঁত ধরে বিরোধীরা দেশের বিজ্ঞানীদেরই অপমান করছেন। এর জন্য বিরোধীদের শাস্তি পাওয়া উচিত’।

ওড়িশার পর তেলেঙ্গানায় নির্বাচনী প্রচারে এসে নতুন ভারত গড়ার জন্য ভোট চাইলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ভোটারদের উদ্দেশ্যে মোদির প্রতিশ্রুতি ‘বিজেপিকে ভোট দিলে লাভবান হবেন রাজ্যের মানুষ। কারণ চৌকিদার সব সময়ই সতর্ক রয়েছেন’। তেলেঙ্গানার মহবুবনগরে প্রথম নির্বাচনী পথসভা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। রাজ্যের মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাওয়ের সমালোচনা করে মোদি বলেন ‘রাও রাজতন্ত্রের মুখ। তোষণের রাজনীতিতেই তিনি বিশ্বাসী’। বিধানসভা ভোটে বিপুল ভোটে জয়ের পরও মন্ত্রিসভা গঠনে দেরি করেছিলেন কে চন্দ্রশেখর রাও। তিনি জ্যোতিষে বিশ্বাসে। আধ্যাত্মিক শক্তি এবং জ্যোতিষের ওপর নির্ভরশীল রাজ্যের মুখ্যমন্ত্রী’।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বিরোধীদের আক্রমণ করে বলেন, ‘আমার বিরুদ্ধে যতই কুৎসা রটনো হোক উন্নয়নের রাস্তা থেকে সরছি না। মানুষের আশীর্বাদ আমার ওপর রয়েছে। মানুষের ভালোবাসাই আমাকে সব রকম চাপ সহ্য করতে ক্ষমতা দেয়’।

বিগত পাঁচ বছরের এনডিএ সরকারের কাজের খতিয়ান দিয়ে মোদি বলেন, তাঁর সরকার মহিলাদের সুরক্ষা, কৃষকদের সুরক্ষা নিশ্চিত করার মত সামাজিক উন্নয়নের জন্য বহু কাজ করেছে। প্রধানমন্ত্রীর নির্বাচনী জনসভায় মিশন শক্তির সাফল্য ফের টেনে আনেন। মহাকাশ গবেষণায় ভারত এলিট ক্লাবে নাম নথিভুক্ত করতে পেরেছে বলে জানান প্রধানমন্ত্রী।

১১ এপ্রিল তেলেঙ্গানার ভোট। মোদি ভোটারদের উদ্দেশ্যে বলেন, ‘আপনারা একজন সাংসদ বা প্রধানমন্ত্রীকে নির্বাচিত করার জন্য ভোট দেবেন না, ভোট দেবেন নতুন ভারত গড়ার জন্য’।