‘অপারেশন লোটাস’ তীর থেকে বাঁচতে ‘প্ল্যান বি’ কংগ্রেসের, এগিয়ে থাকা প্রার্থীদের বেঙ্গালুরু সরালো

Written by Sunita Das May 13, 2023 10:39 pm

বেঙ্গালুরু, ১৩ মে– উৎসবের মেজাজে গোটা কর্ণাটক। শনিবার ভোটের ফল প্রকাশ হতেই আনন্দের জোয়ার কংগ্রেস শিবিরে। কংগ্রেস একাই ম্যাজিক ফিগার ছুঁয়ে সরকার গড়ার পথে। কিন্তু এই আনন্দের পরিস্থিতিতেও শঙ্কায় কংগ্রেস শিবিরের ঘুম উড়েছে। কারণ ‘অপারেশন লোটাস’। বিজেপির এই পরিচিত বাণে বিদ্ধ না হতে চেয়ে এগিয়ে থাকা প্রার্থীদের এখনই বেঙ্গালুরু সরিয়ে ফেলা শুরু হয়েছে। এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের দাবি তেমনই।

শোনা যাচ্ছে, আগে থেকেই ‘প্ল্যান বি’ ভাবা আছে বিজেপির । আসলে এক্সিট পোলের হিসেবেও বিজেপির পরাজয়ের সম্ভাবনাই প্রবল। আর তাই পদ্ম শিবির আগে থেকেই অন্য পরিকল্পনা করছে। এমন দাবি খোদ বিজেপি নেতা আর কে সিংয়ের। এই পরিস্থিতিতে তাই আটঘাঁট বেঁধেই এগোতে চাইছে কংগ্রেস।

ইতিমধ্যেই দলের এগিয়ে থাকা প্রার্থীদের হাত শিবিরের নির্দেশ, বেঙ্গালুরুতে নির্দিষ্ট এক স্থানে একত্রিত হতে। আর সেজন্য তাঁদের হেলিকপ্টারে উড়িয়ে নিয়ে যাওয়া হচ্ছে বলেও গুঞ্জন। বারবার সিনিয়র নেতারা অন্য প্রার্থীদের বুঝিয়ে চলেছেন, তাঁরা যেন কোনও প্ররোচনায় কান না দেন। সূত্রের দাবি, বিজয়ী প্রার্থীদের বেঙ্গালুরুতেই রেখে দেওয়া হবে, যতদিন না সরকার গঠিত হয়।