প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে আপত্তিকর পোস্টার ,  আহমেদাবাদে গ্রেফতার ৮  

Written by SNS March 31, 2023 4:13 pm

আহমেদাবাদ , ৩১ মার্চ –  প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে আপত্তিকর পোস্টার লাগানোর অভিযোগে আহমেদাবাদ থেকে ৮ জনকে গ্রেফতার করল গুজরাত পুলিশ। সংবাদ সংস্থা এএনআই-এর তরফে এই খবর পাওয়া গেছে । অভিযুক্তদের বিরুদ্ধে আহমেদাবাদ-সহ গুজরাতের নানা জায়গায় ‘মোদি হটাও, দেশ বাঁচাও’ লেখা পোস্টার দেওয়ার অভিযোগ আনা হয়। ঘটনা নিয়ে মামলা দায়ের করে পুলিশ। তদন্তও  শুরু হয়েছে বলে  পুলিশের তরফে জানানো হয় ।

গত বৃহস্পতিবারই মোদির বিরুদ্ধে দেশের নানা জায়গায় পোস্টার কর্মসূচির ডাক দেয় আম আদমি পার্টি। আপের তরফে জানানো হয়, দেশের এগারোটি ভাষায় পোস্টার ছাপিয়ে বিভিন্ন রাজ্যে ছড়িয়ে দেওয়া হবে।  গত সপ্তাহে একই ছবি দেখা যায় রাজধানী দিল্লিতে। দিল্লির বিভিন্ন প্রান্তে লাগানো হয়েছিল মোদী বিরোধী পোস্টার। কয়েকজনকে গ্রেফতারও করেছিল পুলিশ।শুক্রবারের ঘটনারও দায় স্বীকার করেছে আপ। গুজরাতের আপ সভাপতি ইসুদান গাদভি দাবি করেছেন, যে ৮ জনকে গ্রেফতার করা হয়েছে, তাঁরা প্রত্যেকেই আপের সক্রিয় কর্মী। 
এই ঘটনা প্রসঙ্গে আপের তরফে একটি টুইট করে বলা হয়েছে, বিজেপির স্বৈরাচারী নীতি চরমে পৌঁছেছে। পোস্টার লাগানোর জন্য কেন গ্রেফতার করা হবে টুইট করে সেই প্রশ্নও তোলা হয়। টুইট করে বলা হয় , আম আদমি পার্টির সদস্যরা এই গ্রেফতারিতে ভয় না পেয়ে বিজেপির বিরুদ্ধে লড়াই চালিয়ে যাবে। গত সপ্তাহেই আপ-শাসিত দিল্লিতে মোদির বিরুদ্ধে একাধিক পোস্টার পড়ে। এই ঘটনায় ৪৯ টি অভিযোগ দায়ের হয়। ৬ জনকে গ্রেফতার করে পুলিশ। সেই ঘটনা নিয়ে মুখ খুলে আপ প্রধান তথা দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়াল সংবাদ সংস্থা পিটিআইকে বলেন, “ব্রিটিশ শাসনেও পোস্টার লাগানোর জন্য কাউকে গ্রেফতার করা হয় নি। কিন্তু স্বাধীন ভারতে এই অপরাধে গ্রেফতার করা হচ্ছে ।”
ইংরেজি, হিন্দি এবং উর্দুর পাশাপাশি গুজরাতি, পঞ্জাবি, তেলুগু, ওড়িয়া, কন্নড়, মালায়ালম, মরাঠি এবং বাংলা ভাষাতেও পোস্টার ছাপিয়েছে আপ। সে রকমই গুজরাতি ভাষায় পোস্টার পড়েছিল আহমেদাবাদ জুড়ে। সেই পোস্টার সাঁটানোয় জড়িত থাকার অভিযোগ গ্রেফতার হয়েছেন ৮ জন।