ফের নীতীশকে তোপ পিকের, ‘এখনও বিজেপির সঙ্গে যোগাযোগ রয়েছে নীতীশের’

Written by SNS October 22, 2022 5:42 pm
পাটনা, ২২ অক্টোবর– লাগাতার বাক যুদ্ধে মুখর বিহারের মুখ্যমন্রী নীতিশ কুমার তথা ভোটকুশলী প্রশান্ত কিশোর। এবার রাজনীতিবিদ প্রশান্তের দাবি, এখনও বিজেপির সঙ্গে যোগাযোগ রয়েছে নীতীশ কুমারের। বিহারের মুখ্যমন্ত্রীকে তাঁর চ্যালেঞ্জ, যদি বিজেপির সঙ্গে জেডিইউয়ের যোগাযোগ না থাকে তাহলে রাজ্যসভার ডেপুটি চেয়ারম্যানের পদ তাঁরা ছেড়ে দিক।

নীতীশ কুমার আর ভোটকুশলী প্রশান্ত কিশোরের মধ্যে প্রতি-আক্রমণ কিংবা মন্তব‌্য, পালটা জবাবের ট্রেন্ড শুরু হয়েছে বিহারে। দু’দিন আগেই পিকে অভিযোগ করেন, এনডিএ ছাড়লেও বিজেপির সঙ্গে তলায়-তলায় যোগ রেখে চলেছেন জেডিইউ নেতা নীতীশ কুমার। শুক্রবার তারা পালটা পিকে-কে ‘অর্বাচিন’ বলে কটাক্ষ করেছেন নীতীশ। তাঁর কথায়, “জনপ্রিয়তা কুড়োতে যা খুশি তাই বলে যাচ্ছেন পিকে।”

গত আগস্টে বিজেপির  সঙ্গে ছেড়েছেন নীতীশ। আরজেডি এবং কংগ্রেসের সমর্থন নিয়ে বিহারে নতুন সরকার গড়েছেন। তারপর থেকেই ২০২৪-এর লোকসভা নির্বাচনকে লক্ষ‌্য করে দেশজুড়ে বিরোধীদের একত্রিত করার কাজে নেমেছেন তিনি। এর মধ্যেই পিকের বিস্ফোরক দাবি, বিজেপির সঙ্গে তলায় তলায় যোগাযোগ রেখে চলেছেন নীতীশ। তেমন বুঝলে, তেজস্বীকে  পথে বসিয়ে ফের তিনি ফিরতে পারেন গেরুয়া শিবিরে। আর এ জন্যই রাজ্যসভার ডেপুটি চেয়ারম্যান পদে এখনও আসীন নীতীশের দলের হরিবংশ সিংহ। 

কিন্তু নীতীশের জবাবের পরও লড়াই ছাড়তে নারাজ পিকে। শনিবার আবার টুইট করে তিনি নীতীশকে একপ্রকার চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছেন। পিকের  চ্যালেঞ্জ,”সত্যিই যদি বিজেপির সঙ্গে যোগাযোগ না থাকে, তাহলে আপনার দলের নেতাকে রাজ্যসভার ডেপুটি চেয়ারম্যান পদ ছাড়তে বলুন নীতীশজি। সবসময় আপনি দু’দিক বজায় রাখবেন, সেটা তো হতে পারে না।”