‘কংগ্রেসে যাওয়ার চেয়ে মরা ভাল’

Written by SNS June 17, 2023 5:24 pm

নীতিন গড়করি

দিল্লি, ১৭ জুন– বিজেপি নেতা নিতিন গড়কড়িকে জিজ্ঞেস করা হয়েছিল বিজেপি  ছেড়ে কংগ্রেসে যাবেন কি না? এই প্রশ্নেই বিস্ফোরক জবাব দিলেন নীতীন গড়কড়ি। কেন্দ্রীয় সড়ক পরিবহণ মন্ত্রীর দাবি, তাঁকে কংগ্রেসে যোগ দেওয়ার প্রস্তাব দেওয়া হয়েছে একাধিকবার। কিন্তু কংগ্রেসে যাওয়ার থেকে মরা ভাল।

দেশের অন্যতম বিরোধী রাজনৈতিক শক্তি সম্পর্কে এই ধরনের কটাক্ষে বিতর্ক শুরু হয়েছে । উত্তরের সঙ্গে নিতিন এও জানিয়েছেন, গত ন’বছরে মোদি সরকারের উন্নয়ন ছাপিয়ে গিয়েছে ষাট বছরের কংগ্রেসকে। বিজেপি নেতার এমন মন্তব্যের পরেই চরমে উঠেছে বিতর্ক। 

শুক্রবার মহারাষ্ট্রের ভান্ডারায় অনুষ্ঠিত একটি জনসভায় বিজেপি সরকারের নয় বছর পূর্তি উপলক্ষ্যে ভাষণ দেন নীতীন। সেখানেই নরেন্দ্র মোদি ক্যাবিনেটের অন্যতম এই মন্ত্রী কংগ্রেস নেতা শ্রীকান্ত জিচকরের প্রসঙ্গ টেনে দাবি করেন, “একবার জিচকর আমাকে বলেন, আপনি খুব ভাল নেতা। যদি কংগ্রেসে যোগ দেন আপনার ভবিষ্যৎ উজ্জ্বল।” এরপরই গড়কড়ি জানান, “আমি এই প্রস্তাবের উত্তরে জানাই, ওই দলে যোগ দেওয়ার চেয়ে কুয়োয় ঝাঁপ দিয়ে মরা ভাল। কারণ, আমি বিজেপির আদর্শে বিশ্বাস করি। এই দলের জন্যই কাজ করতে চাই।”

এছাড়াও রাহুল গান্ধিদের দলের বারবার ভাঙাগড়া নিয়েও সরব হন নীতীন। তিনি বলেন, “আমরা ভুলে যাই দেশের স্বাধীনতার ইতিহাসের কথা। আমাদের অতীত থেকে শিক্ষা নেওয়া উচিত।” মন্ত্রীর দাবি, “ইন্দিরা গান্ধির সরকার গরিব হঠানোর স্লোগান দিয়েছিল। কিন্তু নিজেরাই ব্যক্তিগত স্বার্থ কায়েম করেছিল শিক্ষা প্রতিষ্ঠানে।”

নরেন্দ্র মোদির হাতে দেশের ভবিষ্যৎ যে উজ্জ্বল, এমন দাবিও করেন গড়কড়ি। তিনি বলেন, “গত নয় বছরে বিজেপি সরকার যা যা করেছে কংগ্রেস তার সিকিভাগও করতে পারেনি গত ষাট বছরে।” এদিনের ওই সভা থেকেই বিজেপি নেতা বলেন