মা অসুস্থ , চার ঘণ্টার জন্য প্যারোলে ছাড়া পেয়ে বাড়ি যাবেন দেবযানী  

Written by SNS June 2, 2023 4:31 pm
কলকাতা , ২ জুন –  দশ বছর পর আগামী ৫ জুন বাড়ি যাচ্ছেন সারদা চিটফান্ডকাণ্ডে অন্যতম অভিযুক্ত দেবযানী মুখোপাধ্যায়। মাত্র চার ঘণ্টার জন্য প্যারোলে মুক্তি পেয়ে বাড়ি যেতে পারবেন অসুস্থ মাকে দেখতে। সেইমতো  জেল কর্তৃপক্ষের তরফে আয়োজন করা হচ্ছে । পুলিশি প্রহরার জন্য সংশোধনাগার কর্তৃপক্ষের তরফে লালবাজারে চিঠি দেওয়া হয়েছে। 
বর্তমানে দমদম কেন্দ্রীয় সংশোধনাগারে রয়েছেন দেবযানী মুখোপাধ্যায়। জানা গেছে, কয়েকদিন ধরেই  খুবই অসুস্থ দেবযানীর মুখোপাধ্যায়ের মা। এরপরেই প্যারোলে বাড়ি যাওয়ার জন্য আবেদন জানান দেবযানীর আইনজীবী। দেবযানীর আইনজীবী বলেন, ‘বিভিন্ন শারীরিক সমস্যা দেখা গেছে দেবযানীর মায়ের। তাই প্যারোলে একবার মাকে দেখতে যাওয়ার জন্য তিনি আবেদন করেছেন তিনি।’
দেবযানীর আবেদন পাঠানো হয়েছিল বিশেষ সিবিআই আদালতে। সেখান থেকেই ৫ জুন তাঁকে প্যারোলে বাড়ি যাওয়ার অনুমতি দেওয়া হয়েছে। ইতিমধ্যেই তাঁকে বাড়ি নিয়ে যাওয়ার জন্য কিছু পদক্ষেপ করা হয়েছে। কড়া পুলিশি নিরাপত্তার মধ্যে তাঁকে ঢাকুরিয়ার বাড়িতে নিয়ে যাওয়া হবে।  লালবাজারের কাছে পুলিশি প্রহরার আবেদনও জানানো হয়েছে সংশোধনাগার কর্তৃপক্ষের তরফে।
উল্লেখ্য, গত বছর সেপ্টেম্বর মাসে দেবযানী মুখোপাধ্যায়ের মা শর্বরী মুখোপাধ্যায় সিআইডি-র বিরুদ্ধে বেশ কিছু অভিযোগ আনেন। শর্বরী মুখোপাধ্যায়ের অভিযোগ ছিল , মেয়ের উপর মানসিক চাপ সৃষ্টি করছে সিআইডি, এই অভিযোগ তুলে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থাকে চিঠিও দেন তিনি। যদিও পরে সিআইডি-র তরফে একটি বিবৃতি দিয়ে জানানো হয় দেবযানীর মায়ের দাবি সবই ভিত্তিহীন। উল্লেখ্য, ২০১৩ সালে সারদা মামলায় গ্রেফতার করা হন দেবযানী মুখোপাধ্যায়। তাঁর বিরুদ্ধে সারদা আর্থিক দুর্নীতিতে জড়িয়ে থাকার অভিযোগ ওঠে।