এবার প্রত্যেক ভারতীয়ের ডিএনএ নিয়ে বিস্ফোরক ভাগবত 

Written by SNS November 16, 2022 4:00 pm

দিল্লি, ১৬ নভেম্বর– ভারতীয়/হিন্দু এসব নিয়ে নানা কথা বলে বরাবরই তিনি বিতর্ক তৈরী করে থাকেন। ফের নিজেকে পুনরাবৃত্ত করে রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ প্রধান মোহন ভাগবত দাবি করলেন, ভারতে যাঁরা বাস করেন তাঁরা সকলেই হিন্দু। দেশের প্রতিটি নাগরিকই আসলে হিন্দু । এবং প্রতিটি ভারতীয়র ডিএনএ নাকি একই। যাঁরা ভারতকে ‘মাতৃভূমি’ হিসেবে মানে এবং ধর্ম, সংস্কৃতি, ভাষা, খাদ্যাভ্যাস ও আদর্শগত ভাবে বিভিন্নতা সত্ত্বেও এদেশের বৈচিত্রের মধ্যে ঐক্যের সংস্কৃতিতে বিশ্বাস করে, তাঁরা সকলেই হিন্দু।”

এরই পাশাপাশি তাঁর দাবি, এজন্য কোনও ভারতীয়রই ধর্ম পরিবর্তন করার প্রয়োজন নেই।

অম্বিকাপুরে আরএসএসের একটি অনুষ্ঠানে তাঁকে বলতে শোনা যায়, ”১৯২৫ সাল থেকেই আমরা বলে আসছি ভারতে যাঁরা বসবাস করেন তারা সকলেই হিন্দু। হিন্দুত্ব যে আসলে একটি ধারণা, সেকথাও বলেন তিনি। তাঁর কথায়, ”সারা বিশ্বেই হিন্দুত্বই একমাত্র এমন মত, যেখানে বৈচিত্রের মধ্যে ঐক্যের কথা বলা হয়েছে হাজার হাজার বছর ধরে। এটাই সত্য। আর সেটা আপনাদের জোরের সঙ্গে বলতে হবে। এর ভিত্তিতেই আমরা ঐক্যবদ্ধ থাকতে পারব। মানুষের মধ্যে একতা বজায় রেখে তাঁদের ব্যক্তিগত ও জাতীয় চরিত্র গঠন করার লড়াই করে যাচ্ছে আরএসএস।”

প্রসঙ্গত, এর আগেও অবশ্য হিন্দু ও মুসলিমদের উৎসকে এক বলে তিনি বিতর্কের কেন্দ্রবিন্দুতে ছিলেন। তিনি বলেন, ”হানাদারদের সঙ্গেই ইসলাম ধর্ম ভারতে এসেছিল। এটাই ইতিহাস। আর সেটাকে এভাবেই দেখা উচিত।” দেশের হিন্দুরা কাউকেই শত্রু বলে মনে করে না বলে জানিয়ে মোহন ভাগবত জানান, এদেশের মুসলমানদের কোনও আতঙ্কে ভোগার কারণ নেই।