ছত্তিশগড় থেকে কংগ্রেস-সহ বিরোধী জোটকে নিশানা মোদির 

Written by SNS September 30, 2023 7:06 pm

ছত্তিশগড়, ৩০ সেপ্টেম্বর –   ছত্তিশগড়ে ইন্ডিয়া জোটকে কড়া ভাষায় আক্রমণ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ছত্তিশগড়ে বিধানসভা নির্বাচন আসন্নপ্রায়। সেদিকে লক্ষ্য রেখেই ভোটের ময়দানে নেমেছেন স্বয়ং মোদি। শনিবার বিলাসপুরে  ‘পরিবর্তন মহাসংকল্প সমাবেশে’ ভাষণ দেন মোদি। সেই সমাবেশ থেকেই সরাসরি রাজ্যের শাসক দল কংগ্রেসকে আক্রমণ করেন প্রধানমন্ত্রী ।মোদি বলেন, “আমি বিলাসপুরে বহুবার এসেছি। তবে আজকের মতো এই রকম উৎসাহ,আবেগ আগে চোখে পড়েনি। বর্তমানে ছত্তিশগড় সন্ত্রাস, হিংস্রতা ও অপশাসনে জীর্ণ। তাই ছত্তিশগড়ের মানুষ কংগ্রেস সরকারকে সরিয়ে বিজেপি সরকার আনতে চায়। কংগ্রেসের প্রতিটি প্রকল্পে ছত্রে ছত্রে দুর্নীতি হয়েছে। কংগ্রেসের অপশাসন, দুর্নীতির শিকার ছত্তিশগড়ের মানুষ।

এদিন মহিলা সংরক্ষণ বিল নিয়েও বক্তব্য রাখেন প্ৰধানমন্ত্ৰী । তিনি বলেন, “৩০ বছর ধরে অসমাপ্ত ছিল বিষয়টি। কার্যকর করেছে মোদি সরকার। রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু স্বাক্ষর করেছেন। এই আইন কার্যকর হওয়ায় কংগ্রেস ও তার সহযোগীরা ক্ষুব্ধ। এবার সবাই মোদিকে ভোট দেবেন এই চিন্তায় তাঁরা বিনিদ্র রজনী যাপন করছেন। আর এখন  মহিলাদের মধ্যে বিভেদ সৃষ্টির চেষ্টা করছে বিরোধীরা। জাতি বিদ্বেষের জন্ম দিচ্ছে।”
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এদিন কংগ্রেসকে কটাক্ষ করে বলেন, “কংগ্রেসের আমলে রেলখাতে দেওয়া হয়েছিল ৩০০ কোটি টাকা। আর এই বছর ছত্তিশগড়কে দেওয়া হয়েছে ৬ হাজার কোটি টাকা। আকাশ পাতাল এই পার্থক্য থেকেই বোঝা যায় ছত্তিশগড়ের প্রতি মোদির ভালোবাসা। বিজেপি ছত্তিশগড়ে রেলপথের দ্রুত উন্নয়ন চায়। কেন্দ্র বন্দে ভারত ট্রেন দিয়েছে। বিজেপি সবসময় ধান চাষিদের কথা ভাবে। ছত্তিশগড়ে বিজেপি সরকার এলে ধান চাষিদের স্বার্থ রক্ষা করা হবে। ধান চাষিদের অ্যাকাউন্টে পৌঁছে যাবে তাঁদের প্রাপ্য অর্থ।”
কংগ্রেসকে আক্রমণ করে মোদি বলেন, “গরীব আন্না কল্যাণ যোজনায় কংগ্রেস আমলে কেলেঙ্কারি হয়েছে। কংগ্রেসের নেতা-নেত্রীরা তাঁদের নিজেদের সন্তানদের জীবন নিয়ে খুবই চিন্তিত, সাধারণ মানুষের সন্তানদের নিয়ে তাঁরা ভাবেন না। বিজেপি সরকার ছত্তিশগড়ের উন্নতির জন্য কোটি কোটি টাকা দিয়েছে, কংগ্রেস সেই টাকা নিজেদের মধ্যে  ভাগ করে নিয়েছে। মদ কেলেঙ্কারিতে থেমে থাকেনি,  গোবরেও কেলেঙ্কারি করেছে কংগ্রেস।”
প্রধানমন্ত্রী বলেন, “মোদি  সরকার আপনাদের স্বপ্ন সত্যি করতে চেষ্টার কোনও খামতি রাখবে না। আপনাদের স্বপ্ন মোদির সংকল্প। ছত্তিশগড়ের প্রতিটি মানুষের স্বপ্ন তখনই সত্যি হবে যখন ছত্তিশগড়ে বিজেপি সরকার ক্ষমতায় আসবে। দিল্লি থেকে যতই চেষ্টা করি না কেন, ছত্তিশগড়ের কংগ্রেস সরকার তা ব্যর্থ করার চেষ্টা চালিয়ে যাচ্ছে। ভারত সরকার তার দায়িত্ব পালন করেছে। ছত্তিশগড়ের মানুষের উন্নয়নে চেষ্টার কোনও ত্রুটি রাখেনি বিজেপি।  
অনুন্নয়নের প্রসঙ্গ তুলে কংগ্রেসকে এদিন বেধেঁন প্রধানমন্ত্রী। এর আগেও ছত্তিশগড়ের একাধিক জেলায় কোনও উন্নয়ন হয়নি বলে দাবি করেছেন তিনি। পিছিয়ে পড়া সেই সমস্ত জেলাগুলির উন্নয়নে কেন্দ্র অগ্রাধিকার দেবে বলে আশ্বাস দেন।