মোদির উপহাস 

Written by SNS November 18, 2023 8:36 pm

দিল্লি , ১৮ নভেম্বর – একাধিক সংবাদমাধ্যমের সমীক্ষার রিপোর্টে রাজস্থানে বিজেপির ক্ষমতায় ফেরার ইঙ্গিত দেওয়া হয়েছে। যদিও সমীক্ষার রিপোর্টকে পাত্তা না দিতে নারাজ কংগ্রেস। তারাই পুনরায় ক্ষমতায় ফিরতে চলেছে বলে দাবি করা হয়েছে। এ নিয়ে নির্বাচনী প্রচারে শতাব্দী প্রাচীন দলকে বিঁধতে ছাড়লেন না নরেন্দ্র মোদি। ৩ ডিসেম্বর কংগ্রেস ‘ছুমন্তর’ হয়ে যাবে বলে উপহাস করলেন তিনি ।

শনিবার রাজস্থানের ভরতপুরে একটি জনসভায় ভাষণ দিতে গিয়ে কংগ্রেস নেতা তথা মুখ্যমন্ত্রী অশোক গেহলটকে নিশানা করেন মোদি । নাম না করে তিনি বলেন, ‘কেউ কেউ নিজেদের ম্যাজেশিয়ান বলে মনে করছেন। কিন্তু রাজস্থান মানুষ বলছে আগামী ৩ ডিসেম্বর কংগ্রেস শেষ হবে’। এরপর তিনি ‘ছুমন্তর’ শব্দটি উচ্চারণ করেন।
মোদি বলেন, সর্বত্রই রাজস্থানের জনগণ বিজেপি সরকার গড়ার আওয়াজ তুলেছেন। প্রচার সভায় বক্তব্য রাখতে গিয়ে রাজস্থানে ডবল ইঞ্জিন সরকারের প্রয়োজনীয়তার কথা তুলে ধরেন। মরু রাজ্যের উন্নয়নে বিজেপি-কে ভোট দেওয়ার আবেদন জানান তিনি। সেই সঙ্গে রাজ্যের উন্নয়নে বিজেপি তার নির্বাচনী ইস্তাহারে যে প্রতিশ্রুতি দিয়েছে, ক্ষমতায় এলে তা পূরণেরও আশ্বাস দেন প্রধানমন্ত্রী।

রাজ্যের কংগ্রেস সরকারকে নিশানা করে মোদি  বলেন, গত পাঁচ বছরে রাজ্যের কোনও উন্নয়ন হয়নি। দুর্নীতি, হিংসা এবং অপরাধের ক্ষেত্র বানিয়েছে অশোক গেহলট সরকার। যেখানেই কংগ্রেস সরকার গঠিত হয়, সেখানেই সন্ত্রাসবাদী, অপরাধী এবং দাঙ্গাবাজদের রমরমা বৃদ্ধি পায় বলে অভিযোগ করেন।

সেই সঙ্গে কংগ্রেসের তুষ্টি করণ রাজনীতিরও নিন্দা করেন। তুষ্টি করার জন্য শতাব্দীর প্রাচীন দল যে কোনও পর্যায়ে যেতে পারে বলে তাঁর দাবি। জনসভা থেকে কংগ্রেসের বিরুদ্ধে দলিত বিরোধী মনোভাবের কথা তুলে ধরেন প্রধানমন্ত্রী।