প্রয়াগরাজে বিধায়ক খুনের ঘটনার সাক্ষীকে গুলি করে খুন

Written by SNS February 25, 2023 4:55 pm

প্রয়াগরাজ, ২৫ ফেব্রুয়ারি — উত্তরপ্রদেশে বিধায়ক খুনের ঘটনার এক সাক্ষীকে গুলি করে খুন করার অভিযোগ উঠেছে। শুক্রবার প্রয়াগরাজের প্রকাশ্য রাস্তায় তাঁকে গুলি করা হয়। সাক্ষীর নিরাপত্তার দায়িত্বে থাকা দুই পুলিশকর্মীও আহত হন। তাঁদের অবস্থা আশঙ্কাজনক। উমেশকে গুলি করার ঘটনা ধরা পড়ে প্রয়াগরাজের ওই রাস্তার একাধিক সিসিটিভি ক্যামেরায়। বহুজন সমাজবাদী পার্টির বিধায়ক রাজু পাল খুনের অন্যতম সাক্ষী ছিলেন উমেশ পাল। ছবি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই বিষয়টি নিয়ে চাঞ্চল্য ছড়ায়। প্রকাশ্য রাস্তায় এই ঘটনার নিন্দা করেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। এ ব্যাপারে জিরো টলারেন্স নীতির কথা শনিবার উত্তর প্রদেশ বিধানসভায় জানান তিনি। মাফিয়ারাজের উদ্দেশে আদিত্যনাথের হুঁশিয়ারি,  “মাফিয়া কো মিট্টি মে মিলা দেঙ্গে।” 

২০০৫ সালে খুন হন তৎকালীন বিএসপির বিধায়ক রাজু পাল। সেই খুনে অভিযুক্ত আতিক আহমেদ জেল খেটেছেন। অভিযুক্ত আতিক এলাকার বাহুবলী এবং লোকসভার প্রাক্তন সাংসদও ছিলেন। বিধায়ক খুনের সেই মামলার সাক্ষী ছিলেন উমেশ পাল। এ বার তাঁকেও খুন হতে হল।

সিসিটিভি ফুটেজে দেখা যাচ্ছে, উমেশ পাল এবং তাঁর দুই দেহরক্ষী একটি সাদা রঙের গাড়ি থেকে নামছিলেন। তখনই হঠাৎ করে এক আততায়ী পিছন থেকে এসে গুলি চালায় উমেশের উপর. আততায়ীকে ধরতে যান উমেশের দেহরক্ষী। তখন তাঁকেও গুলি করে আততায়ী। অপর এক জন দেহরক্ষীও আহত হন। পুলিশসূত্রে খবর, গুলি চালনার সময় অপর এক আততায়ী সেখানে বোমা ছুঁড়ছিল। ফলে ধোঁয়ায় ঢেকে যায় এলাকা। এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। দোকানের ভিতর ঢুকে সে সময় অনেকে আশ্রয় নেওয়ার চেষ্টা করেন। প্রয়াগরাজের পুলিশ প্রধান রমিত শর্মা বলেছেন, “উমেশ পালের বাড়ির সামনে গুলিচালনার ঘটনা ঘটেছে। গুলি করে উমেশকে খুন করা হয়েছে।

শনিবার বিষয়টি নিয়ে বিধানসভায় সরব হয়েছেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। তিনি বলেছেন, “প্রয়াগরাজের মতো ঘটনা নিয়ে জিরো টলারেন্স নীতি নেবে সরকার।” এর পরই মাফিয়ারাজের বিষয়ে তিনি বলেছেন, “মাফিয়ারা এই কাজ ঘটিয়েছে। আমাদের সরকার মাফিয়ারাজ চলতে দেবে না। মাফিয়াদের মাটিতে মিশিয়ে দেব।”