জোকা ইএসআইসিতে রাতারাতি বদলি ৩৮ জন ডাক্তার , ছাত্র ছাত্রীদের তুমুল বিক্ষোভ কলেজ গেটের সামনে  

Written by SNS May 23, 2023 5:10 pm

কলকাতা, ২৩ মে —  জোকা ইএসআইসিতে মেডিক্যাল ফ্যাকাল্টি কম থাকায় ক্ষোভ জমছিলই পড়ুয়াদের মধ্যে। নতুন নিয়োগও হচ্ছিল না। তার উপরে রাতারাতি ৩৮ জন ডাক্তারকে বদলি করে দেওয়া হল জোকা ইএসআইসি  থেকে।এমনিতেই  মেডিক্যাল ফ্যাকাল্টি কম থাকায় ক্ষোভ জমছিলই পড়ুয়াদের মধ্যে। তারপর ডাক্তারদের বদলি করে দেওয়ায় আরও  উত্তপ্ত হয়ে ওঠে পরিস্তিতি। ডাক্তারদের বদলির প্রতিবাদে জোকা ইএসআইসি মেডিক্যাল কলেজ চত্বরে বিক্ষোভে সামিল হয়েছেন শয়ে শয়ে পড়ুয়া।

মঙ্গলবার বেলার দিকে প্রায় পাঁচশো পড়ুয়া কলেজ গেটের সামনে বিক্ষোভ দেখাতে থাকেন।বিক্ষোভকারীদের দাবি, ডাক্তারদের বদলি রুখতে হবে। তাঁরা বলছেন, কলেজে মেডিক্যাল ফ্যাকাল্টি কম। এর মধ্যেই যদি অভিজ্ঞ ডাক্তারদের বদলি করে দেওয়া হয় তাহলে পড়াশোনা হবে কী করে! বিক্ষোভকারী ছাত্রছাত্রীরা বলছেন, অনেক কষ্ট করে এডুকেশন লোন নিয়ে কলেজে ভর্তি হয়েছেন অনেকে। পড়াশোনাই যদি থমকে যায় মাঝপথে তাহলে মেডিক্যাল ডিগ্রি আসবে কী করে! কেরিয়ার শেষ হয়ে যাবে সকলের।

এই ব্যাপারে কলেজের এক অধ্যাপক জানাচ্ছেন, “কলেজের প্রায় ৮০ শতাংশ ডাক্তারকে বদলি করে দেওয়া হয়েছে। ছাত্রছাত্রীরা অনেক আশা নিয়ে এখানে পড়তে এসেছেন। এমন অবস্থায় যদি মেডিক্যাল ফ্যাকাল্টিদেরই বদলি করে দেওয়া হয় তাহলে সকলেরই পড়াশোনা মাঝপথে বন্ধ হয়ে যাবে। এতজন পড়ুয়ার ভবিষ্যত অন্ধকারে ডুবে যাবে।”

 তাঁদের সকলেরই দাবি এই বদলি রুখতে হবে। অধ্যাপক বলছেন, ডাক্তারদের বদলি করে দেওয়ার কারণে পড়ুয়ারা যেমন ক্ষতিগ্রস্ত হবেন, তেমনি রোগীরাও বিপদে পড়বেন।