‘মণিপুরের ঘটনা হৃদয়বিদারক, নিন্দা জানানোর ভাষা নেই’: মমতা  

Written by SNS July 20, 2023 8:00 pm

কলকাতা, ২০ জুলাই – মণিপুরে দুই মহিলাকে নির্যাতন, তারপর নগ্ন করে রাস্তায় হাঁটানোর ঘটনায় গোটা দেশ জুড়ে ছিছিক্কার। সমাজ মাধ্যমে ভাইরাল হওয়া সেই ভিডিও নিয়ে কড়া প্রতিক্রিয়া জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার  টুইটারে এই বিষয়ে ক্ষোভ প্রকাশ করে পোস্ট করেন তিনি।

মুখ্যমন্ত্রী লেখেন, ‘মনিপুরের যে ভয়াবহ ভিডিও সামনে আসছে তা হৃদয়বিদারক ও বিরক্তির উদ্রেক করে। একদল উন্মাদ জনতা দুজন মহিলার ওপর পাশবিক অত্যাচার করছে। এই প্রান্তিক মহিলারা যে ধরনের অত্যাচার ও হিংসার সাক্ষী হচ্ছেন, সেই বিষয়ে নিন্দা করার কোনও ভাষা নেই। এই ধরনের বর্বর কাজ মনুষ্যত্বের পক্ষে অত্যন্ত বিপজ্জনক। দুষ্কৃতীদের দ্বারা এই ধরনের অমানবিক কাজকে আমাদের সবার একত্রিত হয়ে কড়া ভাষায় নিন্দা জানানো উচিৎ ও অত্যাচারিতরা যাতে বিচার পান সেই চেষ্টা করা উচিৎ।’

উল্লেখ্য, মণিপুরে হিংসা ছড়াতেই সেই রাজ্যে যাওয়ার আবেদন জানান মুখ্যযন্ত্রী। কিন্তু সেই দাবি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক নাকচ করে দেয় বলে খবর। মমতা বন্দ্যোপাধ্যায়ের যাওয়ার আবেদন নাকচ হওয়ার পর তিনি বারাসতের তৃণমূল সাংসদ কাকলি ঘোষ দস্তিদারের নেতৃত্বে একটি ফ্যাক্ট ফাইন্ডিং টিমকে মণিপুরে পাঠান সেখানকার পরিস্থিতি খতিয়ে দেখতে। ঘটনাচক্রে সেই দল বৃহস্পতিবারই তাঁদের মণিপুর সফর শেষ করে রাজ্যে এসে পৌঁছেছে। আবার এদিনই ভাইরাল হয় এই ভিডিও । তারপরই কড়া বার্তা দেন মুখ্যমন্ত্রী। ।