কোটি টাকা সরিয়েছেন মানিক ভট্টাচার্যের পুত্র সৌভিক , আদালতকে জানাল ইডি 

Written by SNS October 11, 2023 8:50 pm

কলকাতা, ১১ অক্টোবর –  নিয়োগ দুর্নীতিতে ধৃত প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি মানিক ভট্টাচার্যের ছেলে সৌভিক ভট্টাচার্য কোটি টাকা সরান । বুধবার কলকাতা হাইকোর্টের বিচারপতি তীর্থঙ্কর ঘোষের এজলাসের এই দাবি করে ফের মানিক পুত্রের জামিনের বিরোধিতা করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। মানিক পুত্র সৌভিক ভট্টাচার্যের সওয়ালে আদালতে ইডি আরও দাবি করে , “পার্থ চট্টোপাধ্যায় যেভাবে তাঁর স্ত্রীর নামে স্কুল বানিয়ে টাকা সরান, ঠিক সেই পদ্ধতিতেই মানিক ভট্টাচার্যর ছেলেও স্কুল এবং ক্লাবের মাধ্যমে টাকা সরান ।”

মানিক এবং সৌভিকের সংস্থাকে ইডি বাজেয়াপ্ত করেছে কি না, জানতে চান বিচারপতি তীর্থঙ্কর ঘোষ। জবাবে ইডি জানায়, “না, তদন্ত চলছে। এখনও বাজেয়াপ্ত করা হয়নি।” এরপরই বিচারপতি বলেন, “আপনারা যতক্ষণ না পর্যন্ত পর্যাপ্ত নথি পাচ্ছেন ততক্ষণ পর্যন্ত পরবর্তী পদক্ষেপ গ্রহণ করবেন কী করে?”  আগামীকাল বৃহস্পতিবার ফের মামলার শুনানি রয়েছে।

নিয়োগ মামলায় গত ফেব্রুয়ারি মাসে মানিকের স্ত্রী শতরূপা এবং তাঁদের পুত্র সৌভিককে হেফাজতে নেয়  কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। বর্তমানে শর্ত সাপেক্ষে জামিনে মুক্ত রয়েছেন মানিকের স্ত্রী শতরূপা। হাইকোর্টের পর্যবেক্ষণ ছিল, শতরূপা যে নিয়োগ দুর্নীতির টাকা নিয়েছেন, সেই প্রমাণ দেখাতে পারেনি ইডি।

এরপরই এক লক্ষ টাকার বন্ডে শতরূপার জামিন মঞ্জুর করে আদালত। শর্ত হিসেবে বলা হয়, তিনি রাজ্যের বাইরে কোথাও যেতে পারবেন না। ইডির কাছে তাঁর পাসপোর্টও জমা রাখার নির্দেশ দেয় আদালত। তারপরেই মানিক এবং শতরূপার পুত্র সৌভিক জামিন চেয়ে আদালতের দ্বারস্থ হন।