নবান্নের বিভিন্ন দফতরে মমতার সারপ্রাইজ ভিজিট

Written by SNS May 17, 2023 4:32 pm

হাওড়া , ১৭ মে – বুধবার নবান্নে পৌঁছে ১৪ তলায় নিজের দফতরে না গিয়ে সটান ৬ তলায় পৌঁছে যান  মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । ভূমি ও ভূমিসংস্কার দফতরে আধিকারিকদের সঙ্গে কথাবার্তা বলে   সোজা চলে যান  ১২ তলায় রাজ্যের অর্থ এবং বাজেট দফতরে। সেখানেও কিছুক্ষণ কথা বলেন অর্থ সচিবের সঙ্গে। আগে থেকে মুখ্যমন্ত্রীর পরিদর্শনের কোনও খবর না থাকায় হকচকিয়ে যান অধিকারিকরাও। যদিও মমতা বন্দ্যোপাধ্যায়ের সারপ্রাইজ ভিজিট নতুন কোন ঘটনা নয়। বিভিন্ন সময়ে নবান্নের বিভিন্ন দফতরে পরিদর্শনে যান তিনি।

এই দুই দফতরে মুখ্যমন্ত্রীর এই আচমকা পরিদর্শন কী কারণে তা স্পষ্ট জানা না গেলেও দেখা যায়  সেখানে গিয়ে সংশ্লিষ্ট দফতরের আধিকারিক ও কর্মচারীদের সঙ্গে কথা বলেন তিনি।

গত সোমবার সাংবাদিক বৈঠকে ডিএ আন্দোলনরত  সরকারি কর্মীদের ওপর অসন্তোষ প্রকাশ করেন মুখ্যমন্ত্রী। দিনের পর দিন অফিস কামাই করে ধরনা মঞ্চে হাজির হচ্ছেন কর্মীরা, তা নিয়ে প্রশ্ন তোলেন তিনি। এরপরই এই পরিদর্শন।

সরকারি দফতরে টেবিলের উপর ডাঁই হয়ে থাকা ফাইল দেখে অসন্তোষ প্রকাশ করেন তিনি।

সোমবার মুখ্যমন্ত্রী বলেছিলেন, ডিএ আন্দোলনকারীদের জন্য সরকারি পরিষেবা ব্যাহত হচ্ছে। শুধু তাই নয়, অফিসে না গেলে সার্ভিস রুল ব্রেক হবে এই নিয়ে প্রশ্ন তোলেন মুখ্যমন্ত্রী। যদিও তাঁর দাবি খণ্ডন করেন আন্দোলনকারীরা।  তাঁদের জবাব, ন্যায্য অধিকারের ছুটি নিয়েই আন্দোলন করছেন তাঁরা।

এর আগে গত মার্চ মাসে ডিএ-র দাবিতে ধর্মঘটের ডাক দিয়েছিল সরকারি কর্মী সংগঠনগুলি।তখনও  এভাবেই মুখ্যমন্ত্রী নবান্নের বিভিন্ন দফতরে সারপ্রাইস ভিজিট করেন  ।