ইমাম , মোয়াজ্জেমদের মাসিক ভাতা বাড়ালেন মমতা 

Written by SNS August 21, 2023 8:14 pm

মমতা বন্দ্যোপাধ্যায় (Photo:IANS)

কলকাতা, ২১ আগস্ট – ইমাম , মোয়াজ্জেমদের মাসিক ভাতা ৫০০ টাকা করে বাড়িয়ে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে ইমাম, মোয়াজ্জেমদের সম্মেলনে তাঁদের মাসিক ভাতা ৫০০ টাকা করে বৃদ্ধি করার কথা ঘোষণা করেন মমতা। এতদিন ইমামরা মাসে ২,৫০০ টাকা করে ভাতা পেতেন।এখন তা বেড়ে হল তিন হাজার টাকা। মোয়াজ্জেমরা  মাসে এক হাজার টাকা করে  ভাতা পেতেন । তাঁরা এ বার থেকে পাবেন দেড় হাজার টাকা।

রাজ্যের প্রায় ৩০ হাজার ইমাম ও ২০ হাজার মোয়াজ্জেম রাজ্য সরকারের থেকে এই আর্থিক সুবিধা পান। রাজ্য সরকার ভাতা দিলেও তা বণ্টন করে ওয়াকফ বোর্ড। সোমবার নেতাজি ইনডোরের মঞ্চ থেকে মুখ্যমন্ত্রী এ-ও ঘোষণা করেন যে, পুরোহিতদেরও মাসিক ভাতা ৫০০ টাকা করে বাড়ানো হবে।২০১২ সাল থেকে ইমাম-মোয়াজ্জেমদের ভাতা দেওয়া চালু করে মমতা বন্দ্যোপাধ্যায় সরকার। 

মঙ্গলবার পুজো কমিটিগুলিকে নিয়ে বৈঠকের কর্মসূচি রয়েছে মমতার। গত বছর পুজোর অনুদান ৫০ হাজার টাকা থেকে বাড়িয়ে ৬০ হাজার টাকা করেছিলেন মুখ্যমন্ত্রী। এ বার তা আরও বাড়বে কিনা তা নিয়ে কৌতূহল তৈরি হয়েছে। গত বছর মোট ৪২ হাজার ২৮টি পুজো কমিটিকে ৬০ হাজার টাকা করে অনুদান দেওয়া হয়।