মাধ্যমিকের ফল প্রকাশের দিনক্ষণ জানালেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু 

Written by SNS May 10, 2023 3:57 pm

 কলকাতা ,১০ মে —পরীক্ষার আড়াই মাসের মাথায় ফলপ্রকাশ হচ্ছে মাধ্যমিকের।এইবছর পরীক্ষার্থীর সংখ্যা কম হওয়ায় মাধ্যমিকের সমস্ত কাজ অতি দ্রুততার সঙ্গে সেরে ফেলেছে মাধ্যমিক শিক্ষা পর্ষদ। চলতি বছরে মাধ্যমিকের রেজাল্ট কবে জানিয়ে দিলেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। তিনি এদিন টুইট করে জানান, আগামী ১৯মে ফলপ্রকাশ হবে মাধ্যমিক পরীক্ষার। মঙ্গলবারই তিনি ইঙ্গিত দিয়েছিলেন। তার ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই তারিখ জানিয়ে দিলেন ব্রাত্য।

মঙ্গলবার ব্রাত্য বসু বিশ্বভারতীর একটি অনুষ্ঠানে গিয়ে জানান, যাবতীয় প্রক্রিয়া শেষ হয়েছে। আগামী ১০ দিনের মধ্যে ফল প্রকাশ করে দেওয়া হবে। এরপর বুধবার দুপুরে ব্রাত্য বসু টুইট করে জানান, আগামী ১৯মে, শুক্রবার সকাল ১০টায় মাধ্যমিকের ফল প্রকাশ হবে। বেলা ১২টা থেকে ওয়েবসাইটে ফলাফল দেখতে পারবে পরীক্ষার্থীরা।

আগামী ২৩ ফেব্রুয়ারি থেকে শুরু হয়েছিল এবারের মাধ্যমিক পরীক্ষা। পরীক্ষা শেষ হয় ৪ মার্চ। এবারের মাধ্যমিকের উত্তরপত্র মূল্যায়নের জন্য ১১৫৩ জন প্রধান পরীক্ষক ও ৪১ হাজার পরীক্ষককে দায়িত্ব দেওয়া হয়েছিল।পর্ষদ সূত্রে খবর, অন্যান্য বারের তুলনায় এবার কম পরীক্ষার্থী পরীক্ষা দিয়েছে। তাই উত্তরপত্র মূল্যায়নের কাজও দ্রুত শেষ করা গেছে।