কলকতার মেট্রোর উদ্যোগে আইপিএলের জন্য চালু বিশেষ মেট্রো পরিষেবা

Written by SNS April 5, 2023 5:29 pm

কলকাতা,৫ এপ্রিল — বুধবার সকালে কলকাতা মেট্রোর তরফে জানানো হয় যে, সাধারণ মানুষের কথা মাথায় রেখে মেট্রো কর্তৃপক্ষ বিশেষ ট্রেন পরিষেবার সিদ্ধান্ত নিয়েছে। কেকেআরের খেলা শেষ হওয়ার পর এই স্পেশ্যাল মেট্রো চলবে এসপ্ল্যানেড থেকে দক্ষিণেশ্বর এবং কবি সুভাষ পর্যন্ত। জানা গিয়েছে, আপ এবং ডাউন লাইনে একটি করেই মেট্রোর ব্যবস্থা করা হয়েছে। যা রাত ১২:১৫ মিনিটে ধর্মতলা স্টেশন ছেড়ে দু’দিকে যাবে।

সূত্রের খবর, ইডেন গার্ডেন্সে কেকেআরের রাতের ম্যাচগুলির পরেই এই স্পেশ্যাল মেট্রো চালানো হবে। আপ এবং ডাউন লাইনে চলা দু’টি মেট্রোই ১২টা বেজে ৪৮ মিনিটে শেষ স্টেশনে পৌঁছবে। আসলে আইপিএল দেখে ফেরার পথে দর্শকরা যেন কোনওরকম সমস্যায় না পড়েন, সেই ভেবেই এই উদ্যোগ নেওয়া হয়েছে। তবে ইস্ট-ওয়েস্ট লাইনে এমন কোনও পরিকল্পনার কথা জানায়নি কলকাতা মেট্রো।

ইডেনে কলকাতা নাইট রাইডার্সের সাতটি হোম ম্যাচ রয়েছে। ৬ এপ্রিল, ১৪ এপ্রিল, ২৩ এপ্রিল, ২৯ এপ্রিল, ৮ মে, ১১ মে, ২০ মে- এই তারিখগুলিতে ঘরের মাঠে খেলতে নামবেন আন্দ্রে রাসেল-উমেশ যাদবরা। এর মধ্যে ২৯ এপ্রিল ব্যতীত বাকি দিনগুলিতে কলকাতা মেট্রোর তরফে এই বিশেষ পরিষেবা যাত্রীরা পাবেন বলে জানা গিয়েছে।