পাওয়ার ব্লকের কারণে শনিবার কলকাতা মেট্রো ৩ ঘণ্টা বন্ধ! 

Written by SNS May 26, 2023 5:02 pm

কলকাতা,২৬ মে — কলকাতা মেট্রো রেলের পক্ষ থেকে বিবৃতি আগেই জারি করা হয়েছিল। সেই বিবৃতিতে বলা হয়েছিল, আগামী ৬ মে থেকে ১১ জুন পর্যন্ত শনিবার ও রবিবার সকাল বেলা কিছু সময়ের জন্য কলকাতা মেট্রোয় পাওয়ার ব্লক করা হবে।বিবৃতিতে বলা হয়েছে, যাত্রী নিরাপত্তার কথা মাথায় রেখেই এই পাওয়ার ব্লক।

কলকাতা ট্র্যাক রক্ষণাবেক্ষণের কাজের জন্য শনিবার বন্ধ থাকবে কলকাতা মেট্রোর একাংশ। ২৭ মে সকাল ৬:৫০ মিনিট থেকে সকাল ১০টা পর্যন্ত এই পাওয়ার ব্লক চলবে। এই সময়ে দক্ষিণেশ্বর বা দমদম থেকে মেট্রো চলবে মহানায়ক উত্তম কুমার অর্থাৎ টালিগঞ্জ অবধি। কাজ শেষ হওয়ার পর আবার মেট্রো চলাচল স্বাভাবিক হয়ে যাবে।

যাতে পরীক্ষার্থীদের কোনো অসুবিধা নাহয় সেই কথাও মাথায় রাখা হয়েছে। সেই কথা মাথায় রেখে সামনের রবিবার ২৮ মে পাওয়ার ব্লক হবে না। সেদিন ইউপিএসসি পরীক্ষা রয়েছে। তাই ছাত্র ছাত্রীদের যাতে ভোগান্তির মুখে না পরে সেই কারণেই রবিবার পাওয়ার ব্লক বন্ধ রাখা হয়েছে। 

কলকাতা মেট্রো রেলের তরফে বিবৃতি জারি করে এই কথা ঘোষণা করা হয়েছে। শনিবার সকালের মধ্যেই এই কাজ শেষ করে ফেলা হবে। তারপর ১০টা থেকে আবার দক্ষিণেশ্বর-কবি সুভাষ মেট্রো পরিষেবা চালু হয়ে যাবে। তবে সকালবেলা মেট্রো বন্ধ থাকায় অল্পবিস্তর সমস্যায় পড়বেন নিত্যযাত্রীরা।

কলকাতা মেট্রোর মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র জানিয়েছেন, “যাতে যাত্রীদের খুব সমস্যায় পড়তে না হয়, তাই সপ্তাহান্তেই এই কাজ করা হচ্ছে। ট্র্যাক রক্ষণাবেক্ষণের কাজের জন্যই এই পাওয়ার ব্লক নেওয়া হচ্ছে। যাত্রীদের নিরাপত্তার কথা মাথায় রেখেই এই কাজ হবে।”