কপিলের হাতেও শেষরক্ষা হলো না কেষ্টর ,হাইকোর্টে মিললো না রেহাই

Written by SNS December 16, 2022 3:19 pm

কলকাতা ,১৬ ডিসেম্বর — জামিনের জন্য কেষ্টর অবস্থা বর্তমানে খুবই শোচনীয়। নানান কৌশল অবলম্বন করেও তার জামিন পাওয়া যথেষ্ট কঠিন বলে মনে করা হচ্ছে। গরু পাচার মামলায় বিশেষ সিবিআই আদালতে একাধিকবার অনুব্রত মণ্ডলের জামিনের আবেদন খারিজ হয়েছে। তারপর হাইকোর্টে আর্জি জানিয়েছিলেন অনুব্রত। কিন্তু বিচারপতি জয়মাল্য বাগচীর ডিভিশন বেঞ্চে রেহাই মিলল না বীরভূমের তৃণমূল সভাপতির। আদালত স্পষ্ট জানিয়ে দিল, অনুব্রত মণ্ডল বেশ প্রভাবশালী। তাই তাঁকে জামিন দেওয়া সম্ভব নয়।

জামিনের জন্য কেষ্ট এতটাই মরিয়া হয়ে উঠেছেন যে তিন নিজের আইনজীবী হিসেবে দাঁড় করিয়েছিলেন সুপ্রিম কোর্টের আইনজীবী তথা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী কপিল সিব্বলকে। কিন্তু কপিলের শত চেষ্টাও বিফল হলো গরু পাচার কাণ্ডে। নানান সওয়াল জবাব করে অনুব্রতর জামিন করাতে পারলেন না।

গরু পাচার মামলায় হাইকোর্টে কপিলের যুক্তি ছিল, গরুপাচার মামলায় মূল অভিযুক্ত এনামুল হক সুপ্রিম কোর্ট থেকে জামিন পেয়েছেন। বিএসএফ কর্তা সতীশ কুমারও জামিন পেয়েছেন এই মামলায়। তাহলে অনুব্রতকে আটকে রাখা হয়েছে কেন ?সেইসঙ্গে সিবিআইয়ের এফআইআর খারিজ করারও আর্জি জানান অনুব্রতর আইনজীবী।

এই বিষয়ে বিচারপতি জয়মাল্য বাগচীর বেঞ্চ স্পষ্ট করেই বলে, অন্যদের তুলনায় অনুব্রত মণ্ডল অনেক বেশি প্রভাবশালী। তাছাড়া এই মামলায় বিচারক হুমকি পেয়েছেন। হাইকোর্টকে তা ভুলে গেলে চলবে না। বিচারপতি বাগচীর বেঞ্চ এও বলে, সিবিআই জানিয়েছে, গরুপাচার মামলায় অন্যতম এক সাক্ষী নিরুদ্দেশ হয়ে গিয়েছেন। সুতরাং বাকিদের সঙ্গে অনুব্রতর তুলনা চলে না। আগামী ২৩ ডিসেম্বর ফের অনুব্রতর জামিন মামলার শুনানি হবে হাইকোর্টে।এখন দেখার পরের শুনানিতে অনুব্রতর রেহাই মেলে কিনা।