কালবৈশাখীর তান্ডব পশ্চিম মেদিনীপুরসহ বেশ কিছু গ্রামে

Written by SNS May 16, 2023 4:34 pm
পশ্চিম মেদিনীপুর,১৬ মে — ঘূর্ণিঝড় মোখার কোনও প্রভাব বাংলায় না পড়লেও সোমবার কালবৈশাখীতে লন্ডভন্ড অবস্থা হয়েছে বাংলার একাধিক জেলায়। ঝড়ের এই তাণ্ডবে প্রাণ হারিয়েছেন ৯ জন রাজ্যবাসী।তার মধ্যে কালবৈশাখী তান্ডবে লণ্ডভণ্ড, গোটা এলাকা।নষ্ট হয়েছে বিদ্যুৎ সংযোগ।একাধিক জায়গায় খুঁটি ভেঙে বিদ্যুৎ বিচ্ছিন্ন গোটা এলাকা। বিদ্যুৎ না থাকার কারণে দেখা দিয়েছে পানীয় জলের চরম সমস্যা। চরম ভোগান্তি পশ্চিম মেদিনীপুর ।
সোমবার বিকেলে হঠাৎ কালবৈশাখীর জেরে বড়সড় অসুবিধার মুখে পশ্চিম মেদিনীপুর। এই জেলার দাসপুরের বাসুদেবপুর গ্রাম পঞ্চায়েতের বৈকুন্ঠপুর, খাটবারুই শিমুলতলা-সহ ঘাটাল চন্দ্রকোনার বেশ কিছু গ্রাম। বেশ কয়েক জায়গায়, উড়েছে বাড়ির চাল, গাছ পড়েও ভেঙেছে মাটির বাড়ি।

প্রসঙ্গত, প্রচণ্ড গরমের পর, গতকাল নামে বৃষ্টি। কিন্তু তার আগে প্রকৃতির রুদ্র রূপ, চলল তাণ্ডব। মাত্র কয়েক মিনিটের ঝড়। আর তাতেই তোলপাড় কলকাতা সহ দক্ষিণবঙ্গে একাংশ। প্রচণ্ড ঝড়ে বিভিন্ন জায়গায় উপড়ে গেল গাছ। একাধিক জায়গায় গাড়ির ওপর গাছ ভেঙে পড়ে জখম হলেন যাত্রী। সোমবার বিকেল হতেই আকাশ ক্রমশ কালো হয়ে আসে। এরপরই, কলকাতা, হাওড়া, হুগলি, দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, বাঁকুড়া, দুই বর্ধমানে শুরু হয় প্রচণ্ড ঝড়। সঙ্গে তুমুল বৃষ্টি।

ভিক্টোরিয়ার সামনে পরপর গাড়ির ওপর উল্টে পড়ে গাছ। দুমড়ে মুচড়ে যায় একটি গাড়ি। আহত হন এক আরোহী। ৪ টে গাড়ি ও ১ টা বাইকের ওপর উল্টে পড়েছে। ১ জন আহত। গাড়িটা দুমড়ে মুচড়ে গেছে। ঝড়ের মধ্য়ে গাড়ির মধ্যে ডাল পড়ে যায়। দমদমেও গাড়ির ওপর ভেঙে পড়ে গাছ। আহত হন যাত্রী। লেক গার্ডেন্স, সাদার্ন অ্য়াভিনিউতেও বিভিন্ন প্রান্তে গাছ পড়ে ব্যাপক যানজট তৈরি হয়। লেক গার্ডেন্সে গাছ ভেঙে আহত ৪, ময়দানে আহত ১। বাঁকুড়ায় প্রবল ঝড়ে একটি বাড়ির পর ভেঙে পড়ে হোর্ডিং ও তার স্ট্রাকচার । ক্ষতিগ্রস্ত হয় বাড়ি।