রাহুল গান্ধিকে কড়া ভাষায় আক্রমণ জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার  

Written by SNS April 5, 2023 8:57 pm

দিল্লি, ৫ মার্চ – কংগ্রেস নেতা রাহুল গান্ধির বিরুদ্ধে করা প্রতিক্রিয়া জানালেন কেন্দ্রীয় মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া। পাশাপাশি নিজের প্রাক্তন দল কংগ্রেসেরও সমালোচনা করেছেন তিনি। বিজেপি সাংসদ  সিন্ধিয়ার অভিযোগ কংগ্রেস নীতিহীন হয়ে পড়েছে। তাঁর মতে, কংগ্রেস ও রাহুল গান্ধির যে  নীতি অবশিষ্ট রয়েছে তা হল বিশ্বাসঘাতকতার নীতি। এই নীতি অনুসরণ করে কংগ্রেস দেশ বিরোধী অবস্থান নেয় বলে তাঁর দাবি। কংগ্রেসকে আক্রমণের পাশাপাশি রাহুল গান্ধির জন্য বিশেষ চিকিৎসা দরকার বলেও মনে করেন সিন্ধিয়া। পাশাপাশি মোদি পদবি মামলায় সুরাট আদালতের সাজা ঘোষণার পর বিচার ব্যবস্থার উপর কংগ্রেস চাপ সৃষ্টি করছে বলেও অভিযোগ করেছেন তিনি।

বুধবার এক সাংবাদিক সম্মেলনে কংগ্রেস ও রাহুলকে তুলোধনা করেন সিন্ধিয়া। কংগ্রেস প্রসঙ্গে  তাঁর মন্তব্য , “এই দল দেশের পিছিয়ে পড়া জনগণকে অপমান করেছে। দেশের সেনাবাহিনীর বীরত্বের প্রমাণ চেয়েছে। চিন আমাদের সেনা জওয়ানদের মেরেছে বলে প্রচার করেছে।” এই সব কথা বলার জন্য রাহুলকে কাঠগড়ায় দাঁড় করিয়েছেন তিনি। এরপরই কংগ্রেসের নীতিহীনতার অভিযোগ করেন সিন্ধিয়া। তিনি বলেন, “কংগ্রেসের একটি মাত্র নীতি বেঁচে রয়েছে,  তা হল বিশ্বাসঘাতকের নীতি। যা দেশের বিরোধী।” 

কংগ্রেস ও রাহুল গান্ধির বিরুদ্ধে সিন্ধিয়ার এই তীব্র আক্রমণ কেন সেই নিয়ে নানা  রাজনৈতিক বিশ্লেষণ চলছে। জ্যোতিরাদিত্য সিন্ধিয়া দীর্ঘ দিন কংগ্রেসে ছিলেন। রাহুল গান্ধিরও ঘনিষ্ঠ হিসাবে পরিচিত ছিলেন। দলের সঙ্গে মতবিরোধের কারণে ২০২০ সালে কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দেন সিন্ধিয়া ।