কলকাতা ট্রাফিক পুলিশের ভূয়সী প্রশংসা বিচারপতি গঙ্গোপাধ্যায়ের 

Written by SNS September 29, 2023 8:42 pm

কলকাতা, ২৯ সেপ্টেম্বর – কলকাতা পুলিশের ভূমিকা , নিরপেক্ষতা নিয়ে বহুবার প্রশ্ন উঠেছে কলকাতা হাই কোর্টে। বিশেষ করে পঞ্চায়েত ভোটের পর বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় বারবার পুলিশের ভূমিকা নিয়ে কটাক্ষ করতে ছাড়েননি। তাঁর ঝাঁজালো প্রশ্নবাণের মুখে পড়তে হয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে। এবার বিচারপতি গঙ্গোপাধ্যায়ই কলকাতা ট্রাফিক পুলিশের ভূয়সী প্রশংসা করলেন।

শুক্রবার ছিল আদিবাসী জনজাতিভুক্তদের মিছিল। দুপুরে মধ্য কলকাতা-সহ বেশ কিছু এলাকায় তীব্র যানজট তৈরি হয়। ভোগান্তির শিকার হন মানুষ। এই যানজটে আটকে পড়েন বিচারপতি গঙ্গোপাধ্যায়ও। এদিন এজলাসে এসে নিজেই সেকথা জানান বিচারপতি। বলেন, “কলকাতা ট্রাফিক দারুণ কাজ করেছে। আমার গাড়ি দক্ষতার সঙ্গে পার করেছে। না হলে এজলাসে সময়মতো আসতেই পারতাম না।”
তিনি এদিন আরও বলেন, “অন্যান্য রাজ্যের থেকে আমাদের রাজ্য তথা কলকাতা পুলিশ অনেক দক্ষ। সীমাবদ্ধতার মধ্যে কলকাতা ট্রাফিক যেভাবে কাজ করে দুর্দান্ত। তুষার তালুকদার সিপি থাকার সময় থেকেই ভাল কাজ করে। জানি না সংবাদমাধ্যমে এই খবর আসবে কি না!”
পুজোর আগে এমনিতেই শহর জুড়ে নানা জায়গায় প্রতিদিন যানজটের সৃষ্টি হচ্ছে। একদিকে মণ্ডপ তৈরির সরঞ্জাম , অন্যদিকে পুজোর বাজারের ভিড়ে বিভিন্ন এলাকায় আটকে পড়ছে যানবাহন।  তার উপর মিটিং, মিছিল লেগেই আছে। এদিনের মিছিলেও বহু মানুষকে হয়রানির শিকার হতে হয়।