সুপ্রিম কোর্টে বাড়ল রক্ষাকবচের মেয়াদ, আসানসোল কম্বল কাণ্ডে স্বস্তিতে জিতেন্দ্র-চৈতালি

Written by SNS July 3, 2023 5:53 pm
দিল্লি, ৩ জুলাই– আরো কিছুদিনের স্বস্তিতে বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারি ও তাঁর স্ত্রী চৈতালি তিওয়ারি। শীর্ষ আদালতে আরও এক সপ্তাহ বাড়ল জিতেন্দ্র তিওয়ারির রক্ষাকবচের মেয়াদ। তাঁর স্ত্রী চৈতালির জন্যও একই রায় নির্দেশ দেওয়া হয়েছে।

উল্লেখ্য, আসানসোলে কম্বল বিতরণে পদপিষ্ট হয়ে ৮ জনের মৃত্যুর ঘটনায় তিওয়ারি দম্পত্তির তদন্তকারীদের মুখোমুখি হওয়ার কথা। সেই হাজিরার মেয়াদ বাড়িয়ে আগামী ১০ জুলাই বিজেপি নেতা ও তাঁর কাউন্সিলর স্ত্রী চৈতালি তিওয়ারিকে তদন্তকারীদের সামনে হাজির হওয়ার নির্দেশ দিল শীর্ষ আদালত। সোমবার এমনই নির্দেশ দিল সুপ্রিম কোর্ট । এই মামলায় বাকি দুই কাউন্সিলর গৌতম গুপ্তা ও তেজপ্রতাপ সিংয়ের অন্তর্বর্তীকালীন রক্ষাকবচ বহাল রাখল শীর্ষ আদালত। মামলার পরবর্তী শুনানি ১৭ জুলাই।

গত বছরের ডিসেম্বর মাসে আসানসোলে কম্বল বিতরণ অনুষ্ঠানের আয়োজন করে স্থানীয় বিজেপি নেতৃত্ব। মূল উদ্যোক্তা ছিলেন জিতেন্দ্র তিওয়ারি এবং তাঁর স্ত্রী চৈতালি তিওয়ারি। সেখানে প্রধান অতিথি হিসেবে হাজির ছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। বিতরণের সময়ে ভিড়ের চাপে পদপিষ্ট মৃত্যু হয় ৮ জনের। সেই মামলায় তাঁদের অভিযুক্ত করে মামলা করা হয়। সেইসঙ্গে আসানসোলের আরও দুই কাউন্সিলর গৌতম গুপ্তা ও তেজপ্রতাপ সিংকেও মামলায় যুক্ত করা হয়। ইতিমধ্যে বেশ কয়েকবার চৈতালি দেবীর বাড়িতে গিয়ে তাঁকে জিজ্ঞাসাবাদও করেন তদন্তকারী অফিসাররা।

উক্ত মামলায় আগেও জিতেন্দ্র, চৈতালিদের ৩ জুলাই পর্যন্ত রক্ষাকবচ দিয়েছিল শীর্ষ আদালত। সোমবার সেই মামলাটি পুনরায় উঠলে তাঁদের রক্ষাকবচের মেয়াদ ১০ জুলাই পর্যন্ত বাড়িয়ে দিয়েছে সুপ্রিম কোর্ট। তবে আগামী সোমবার তদন্তকারীদের কাছে হাজিরা দিতে হবে। জিতেন্দ্র তিওয়ারীর আইনজীবী জানান, তাঁকে মার্চ মাসে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছিল পুলিশ। তিনি হাজিরা দিয়েছেন। কিন্তু কিছুই জিজ্ঞাসা করা হয়নি। এরপর রাজ্য সরকারের তরফে জিজ্ঞাসাবাদের জন্য আরও ২ সপ্তাহ সময় চাওয়া হয়। আগামী ১০ জুলাই সকাল ১১টা নাগাদ পূর্ব নির্ধারিত সময়ে জিতেন্দ্র এবং চৈতালিকে তদন্তকারী অফিসারের মুখোমুখি হওয়ার নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট।