ফের নিম্নচাপের চোখরাঙানি পুজোর সময় 

Written by SNS October 18, 2023 8:30 pm

কলকাতা, ১৮ অক্টোবর – পুজোর মুখে ফের নিম্নচাপের চোখরাঙানি। ষষ্ঠীর মধ্যেই নিম্নচাপ তৈরি হতে পারে বঙ্গোপসাগরে। তার প্রভাবে দক্ষিণবঙ্গের কিছু এলাকায় নবমী থেকে বৃষ্টির সম্ভাবনা তৈরি হয়েছে। তবে পুজোর মধ্যে কোথাও ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, মূলত উত্তর-পশ্চিম দিক থেকে বাতাস প্রবেশ করছে দক্ষিণবঙ্গের কিছু  এলাকায়। এর প্রভাবে ২০ অক্টোবরের মধ্যে মধ্য বঙ্গোপসাগরে একটি নিম্নচাপ সৃষ্টি  হতে পারে। পুজোর শেষে কয়েকটি জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

বুধবার থেকে আগামী রবিবার পর্যন্ত দক্ষিণবঙ্গের কোথাও বৃষ্টি হবে না বলে জানিয়েছে হাওয়া অফিস।  অষ্টমী পর্যন্ত সর্বত্র শুষ্ক আবহাওয়া থাকবে।  তবে নবমী থেকে আবহাওয়ার কিছুটা পরিবর্তন হতে পারে।  কলকাতা ছাড়া দক্ষিণ ২৪ পরগনা, উত্তর ২৪ পরগনা, হাওড়া, হুগলি এবং পূর্ব মেদিনীপুরের কোথাও কোথাও নবমীতে অতি সামান্য বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টি বেশি হবে দশমীর দিন।

আবহাওয়া অফিস জানিয়েছে, দশমীতেও ওই ছ’টি জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে । সে দিন বৃষ্টির সম্ভাবনা ৭০ থেকে ৮০ শতাংশ। দক্ষিণের বাকি জেলাগুলিতে মেঘলা আকাশ এবং বিক্ষিপ্ত ভাবে হালকা বৃষ্টি হতে পারে দশমীতে। নবমীতে বৃষ্টির সম্ভাবনা তুলনায় অনেক কম ।