বেঙ্গালুরুর বাড়ি থেকে ৪২  কোটি   টাকা উদ্ধার করল আয়কর দফতর

Written by SNS October 13, 2023 8:08 pm

বেঙ্গালুরু, ১৩ অক্টোবর – কর্ণাটকের বেঙ্গালুরুর একটি বাড়ি থেকে ৪২  কোটি   টাকা উদ্ধার করল আয়কর দফতর। বৃহস্পতিবার গভীর রাতে কয়েকজনের বাড়িতে তল্লাশি চালায় আয়কর দপ্তর।  আরটি নগরের আত্মনন্দ কলোনির একটি ফ্ল্যাটে হানা মোট ২১টি বাক্স উদ্ধার করা হয়। সেই বাক্সগুলি ঠাসা ছিল ৫০০ টাকার নোটের বান্ডিলে। আয়কর দপ্তর সূত্রে খবর, নগদ ৪২ কোটি টাকা উদ্ধার করা হয়। বিছানার নিচে ওই বিশাল অঙ্কের টাকা রাখা ছিল।  আয়কর দফতর সূত্রে খবর, যে ব্যক্তির বাড়িতে তল্লাশি অভিযান চালানো হয়, তিনি কংগ্রেসের প্রাক্তন বিধায়কের দিদি।  এই টাকা কিভাবে এল, কী কাজে এই টাকা ব্যবহারের উদ্দেশ্য ছিল তা খতিয়ে দেখা হচ্ছে। শুধু তাই-ই নয়, ওই ব্যক্তির নিজস্ব টাকা কি না, আয়ের উৎস কী, তা-ও খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছেন তদন্তকারীরা। তবে যে ফ্ল্যাট থেকে টাকা উদ্ধার হয়েছে সেখানে বিধায়কের দিদি থাকতেন না বলে আয়কর দফতর সূত্রে খবর।

বৃহস্পতিবার শহরের একাধিক জায়গায় তল্লাশি অভিযান চালায় আয়কর দফতর। তার মধ্যে আরটি নগরেও যায় আয়কর দফতরের একটি দল। বিধায়কের দিদির বাড়ি ছাড়াও পাঁচ জন ঠিকাদারের বাড়িতেও তল্লাশি চালায় আয়কর দফতর। আরটি নগর ছাড়াও অভিযান চালানো হয়েছে মুল্লুর, আরএভি এক্সটেনশন, বিইএল সার্কেল, মালেশ্বরম, ডলার্স কলোনি, সদাশিবনগরেও।

সূত্রের খবর, সমস্ত রাজনৈতিক দলের বিরুদ্ধে অভিযোগ, ভোটারদের প্রভাবিত করতে দলগুলি যথেচ্ছভাবে টাকা খরচ করছে।  ঘটনায় জড়িত থাকলে গ্রেফতারির নির্দেশ দেওয়া হয়েছে।  জাতীয় নির্বাচন কমিশন জানিয়েছে , রাজ্যের সীমানায় ৮৯টি জায়গায় তল্লাশি চালানো হয়।