সিবিআই জেরায় পার্থর দাবি, মন্ত্রী পদে থাকা সত্ত্বেও দফতরের কাজে কোনো নিয়ন্ত্রণ ছিল না তাঁর

Written by SNS September 19, 2022 2:10 pm

কলকাতা ,১৯ সেপ্টেম্বর — পার্থ চট্টোপাধ্যায় শিক্ষা কর্মী নিয়োগ মামলায় ধরা পড়ার পর ,একের পর এক  সূত্র ধরে সিবিআই এগিয়ে চলেছে  দুর্নীতিবাজদের দিকে।  কিন্তু সিবিআই জেরায় পার্থ জানিয়েছেন তিনি মন্ত্রী ছিলেন ঠিকই কিন্তু দফতরের কাজে তার ভূমিকা নাম মাত্র।শুক্রবার আলিপুর আদালতে তাঁকে যখন হাজির করা হয় তখন তাঁর আইনজীবী দাবি করেছিলেন, পার্থ চট্টোপাধ্যায়  শিক্ষা মন্ত্রী ছিলেন ঠিকই। কিন্তু শিক্ষক বা শিক্ষা কর্মী নিয়োগের ব্যাপারে তাঁর কোনও নিয়ন্ত্রণ ছিল না।

সিবিআই সূত্রের দাবি, পার্থর দাবি তেমনই। তিনি দফায় দফায় সিবিআই জেরার মুখে জানিয়েছেন, তিনি নামেই মন্ত্রী ছিলেন। ডিপার্টমেন্ট থেকে তাঁর কাছে যে ফাইল আসত সেই ফাইলে শুধু সই করতেন মাত্র। শিক্ষক বা শিক্ষা কর্মী নিয়োগের ব্যাপারে তাঁর ভূমিকা ছিল সীমিত। দফতরের আধিকারিকরাই তা দেখতেন এবং তাঁর উপরেই ভরসা করতেন তিনি।

বস্তুত শিক্ষক দুর্নীতির কফিন খুলে এখন একের পর এক কঙ্কাল বেরিয়ে পড়ছে। সিবিআই আদালতে জানিয়েছে, প্রাক্তন শিক্ষা মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ই  ছিলেন মাস্টারমাইন্ড। তাঁর নেতৃত্বে শান্তিপ্রসাদ সিনহা, কল্যাণময় বন্দ্যোপাধ্যায়রা সব ষড়যন্ত্রে লিপ্ত ছিলেন।সিবিআই সূত্রে বলা হচ্ছে, পার্থ  পুরো দায়টাই দফতরের আধিকারিকদের উপর চাপিয়ে দিচ্ছেন