ষষ্ঠীতে জামাইদের মিলতে পারে স্বস্তি, মে মাসের শেষ সপ্তাহে বৃষ্টিতে ভিজতে পারে রাজ্য 

Written by SNS May 24, 2023 3:13 pm

কলকাতা, ২৪ মে —  মঙ্গলবার আকাশ কালো করে ঝড় উঠলেও সেটি ছিল কিছুক্ষনের জন্য। নামমাত্র বৃষ্টিতে কলকাতার মানুষের স্বস্তি মেলেনি একটুও।কিন্তু এর মধ্যেই জামাইষষ্ঠীর দিন মিলতে পারে একটু স্বস্তি ,এমনটাই  জানাচ্ছে আবহাওয়া দফতর।অস্বস্তিকর গরমের হাত থেকে জামাইদের স্বস্তি দিতে নামতে পারে রাজ্য জুড়ে বৃষ্টি।বুধবার সকালে আবার ঝড়বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে আবহাওয়া দফতর। আর এ বার শুধু দক্ষিণবঙ্গের একটি বা দু’টি জেলায় নয়, আবহবিদেরা জানিয়েছেন, বৃৃষ্টির সম্ভাবনা তৈরি হয়েছে উত্তর থেকে দক্ষিণবঙ্গের সমস্ত জেলাতেই। বুধবার থেকে শুরু হয়ে যা চলবে ২৯ মে অর্থাৎ আগামী সপ্তাহের সোমবার পর্যন্ত। আর এর মধ্যেই বৃহস্পতিবার জামাইষষ্ঠীর অনুষ্ঠানের দিনটিও পড়ছে। বৃষ্টির পূর্বাভাস তাই যেমন অনেককে স্বস্তি দিতে পারে, তেমনই আশঙ্কার ভাঁজও ফেলতে পারে অনেকের কপালে।

আবহাওয়া দফতর জানিয়েছে, উত্তর এবং দক্ষিণবঙ্গ মিলিয়ে রাজ্যের ২৩টি জেলায় এই ঝড়বৃষ্টির সম্ভাবনা তৈরি হয়েছে, বিহার এবং তদসংলগ্ন এলাকায় একটি ঘূর্ণাবর্তের উপস্থিতির জন্য। ওই ঘূর্ণাবর্তটিই বঙ্গোপসাগর থেকে জলীয় বাষ্প টেনে আনছে ক্রমাগত। যার জেরে জৈষ্ঠ্যের মাঝামাঝি বর্ষার আমেজ তৈরি হতে পারে রাজ্য জুড়ে। এমনকি, এই ঘূর্ণাবর্তের জন্য বৃহস্পতিবার থেকে পরবর্তী তিন দিন রাজ্য জুড়ে তাপমাত্রা ২-৩ ডিগ্রি কমবে বলেও মনে করছে আবহাওয়া দফতর।

আপতত বুধবার দিনভর কলকাতার আকাশ মেঘলা থাকবে বলে জানিয়েছে আবহবিদেরা। বুধবার শহরে বৃষ্টির সম্ভাবনা আছে বলেও জানিয়েছে তারা।আপতত বুধবার দিনভর কলকাতার আকাশ মেঘলা থাকবে বলে জানিয়েছে আবহবিদেরা। বুধবার শহরে বৃষ্টির সম্ভাবনা আছে বলেও জানিয়েছে তারা।