ইমরান খান না ইমরান হাশমি? প্রাক্তন পাক প্রধানমন্ত্রীর যৌনালাপের অডিয়ো সামনে আসতেই হইচই

Written by SNS December 21, 2022 6:13 pm

ইসলামাবাদ, ২১ ডিসেম্বর– কুর্শি গেছে আগেই। তারপর শুরু হয়েছে একের পর এক বিতর্কের সফর। এখনো চলছে সরকারি সৌগাত বিক্রির অভিযোগ। আর এরই মাঝে নতুন বিতর্কের মুখে পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী তথা প্রাক্তন পাক ক্রিকেটার ইমরান খান। 

বিতর্কের কারণ ভাইরাল একটি ভিডিও। ইমরানের একটি অডিয়ো ক্লিপ বর্তমানে হৈচৈ ফেলে দিয়েছে। সেই অডিয়ো ক্লিপে ইমরানকে অন্য এক মহিলার সঙ্গে যৌন উদ্দীপক কথাবার্তা বলতে শোনা গিয়েছে। দুই পর্বের অডিয়ো ক্লিপটি পাকিস্তানি সাংবাদিক সৈয়দ আলি হায়দারি তাঁর ইউটিউব চ্যানেলে পোস্ট করেছেন। যদিও ইমরানের দলের তরফে দাবি করা হয়েছে, এই অডিয়ো ক্লিপটি ভুয়ো এবং ইমরানের ভাবমূর্তি নষ্ট করতে ইচ্ছাকৃত বানানো হয়েছে।

এই বছরের শুরুর দিকে ইমরান খানকে ক্ষমতাচ্যূত করে পাক মসনদে এখন জোটের সরকার। আর তার পর থেকেই ইমরানের বিরুদ্ধে একের পর এক অভিযোগ আনা হয়েছে শাহবাজ় শরিফ সরকারের পক্ষ থেকে।

কয়েকটি পাকিস্তানি সংবাদমাধ্যম দাবি করেছে, ফাঁস হওয়া কথোপকথন পাকিস্তানের পিএমও (প্রধানমন্ত্রীর কার্যালয়) থেকে এসেছে।

সাংবাদিক হামজা আজ়হার সালাম একটি টুইটে লিখেছেন, ‘‘খান সাহেব তার ব্যক্তিগত জীবনে যা খুশি তাই করতে পারেন, তবে আমি আশা করি তিনি সমগ্র উম্মাহর জন্য নিজেকে এক ধরনের রোল মডেল মুসলিম নেতা হিসাবে উপস্থাপন করা বন্ধ করবেন।’’

একটি ফেসবুক ভিডিয়োতে সাংবাদিক মনসুর আলি খান দাবি করেছেন, ওই অডিয়োতে যে মহিলা কন্ঠ শোনা যাচ্ছে, তাঁকে তিনি চেনেন। যদিও তিনি ওই মহিলার নাম প্রকাশ্যে আনেননি।

পাকিস্তানি সাংবাদিক নায়লা ইনায়াত টুইটারে লেখেন, ‘‘ইমরান খান এই অডিয়ো ক্লিপ ফাঁস হওয়ার পর ইমরান হাশমি হয়ে গিয়েছেন।’’

ওই অডিয়ো ক্লিপে ইমরান নামের এক জনকে এক মহিলার সঙ্গে অশালীন ভাষায় কথা বলতে শোনা যাচ্ছে।

কথোপকথনের সত্যতা নিয়ে প্রশ্ন উঠলেও কয়েক জন পাকিস্তানি সাংবাদিক দাবি করেছেন যে, অডিয়ো ক্লিপে যে কণ্ঠ শোনা যাচ্ছে, তা আদপে ইমরান খানেরই।