‘আটা লিটারে মেপে বিপাকে ইমরান খান 

Written by SNS September 16, 2022 5:15 pm

ইসলামাবাদ, ১৬ সেপ্টেম্বর– আটা যে লিটারে মাপা যায় তাই করে দেখালেন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান। অবশ্য করে দেখালেন না বলে বলে দেখালেন বলাই ভালো। যদিও এই বলায় অবশ্য তাকে কম সমালোচনার মুখে পড়তে হচ্ছে না তাকে। 

জিনিসপত্রের দাম নিয়ে সরকারের সমালোচনা করছিলেন। কথায় কথায় এল আটা-ময়দার দাম। বললেন, ‘সবচেয়ে খারাপ অবস্থা আটা-ময়দার। আমি যখন সরকার থেকে বিদায় নিলাম, তখন এর দাম ছিল ৫০ টাকা কেজি। এখন সেই আটাই করাচি শহরে ১০০ টাকা লিটার।’

মুখ ফসকে কথাটা বেরিয়ে গেলেও সোশ্যাল মিডিয়ায় ঝড় তুলেছে সরকারের সমালোচনায় প্রাক্তন ক্রিকেটার ইমরানের ছয়। সামাজিক মাধ্যমে রীতিমতো যুদ্ধ বেধে গেছে ইমরান সমর্থক ও বিরোধীদের।

এই কথাটা সোনার পরই অনেকের প্রশ্ন, ‘আটা ১০০ টাকা লিটার! বলেন কী!’ কারও প্রশ্ন, ‘কোন বোতলে আটা কিনলেন?’, কেউ মজা করে জানতে চেয়েছেন, ‘অনুগ্রহ করে জানাবেন কি তরল আটা কোথায় পাব।’ কেউ দিয়েছেন মোক্ষম খোঁচা, সত্যি করে বলুন তো শেষ কবে বাজারে গিয়েছেন।

ইমরান সমর্থকেরাও ছাড়বার পাত্র নন। তাদের বক্তব্য, আমাদের নেতাকে উপহাস করে আসল সমস্যা থেকে দৃষ্টি ঘুরিয়ে দিচ্ছে কিছু মানুষ। আটা-ময়দার দাম যে বেড়েছে তাতে কোনও সন্দেহ আছে কি?