তাঁর ‘ভুল’, ভাগ্য ফিরিয়েছে কারিশমা থেকে শিল্পার 

Written by SNS February 6, 2023 4:57 pm

মুম্বাই ,৬ ফেব্রুয়ারী — তাঁর এক হাসিতেই ঘায়েল হয়েছেন ৮ থেকে ৮০। আমির থেকে সলমান তিনি সবার নায়িকা। বলিউডে পেরিয়ে গিয়েছে তিন দশক। কাজ করেছেন বলিউডের তাবড় পরিচালক, নায়কদের সঙ্গে। তাঁর প্রায় সবকটি সিনেমায় সুপারহিট হয়েছে।  নিজের পছন্দ মতো কাজ করতেই বেশি স্বচ্ছন্দ বোধ করেন প্রাক্তন মিস ইন্ডিয়া। তিনি জুহি চাওলা।

সেই জুহির মন্দ ভাগ্যই বলুন বা দূরদর্শিতার অভাব, তাঁর এমন বেশ কিছু ছবি আছে, যা অবলীলায় ফিরিয়েছেন জুহি। পরবর্তীতে সেই ছবির ভাঁড়ারই উপচে পড়েছে বক্স অফিসে।সেই ছবিতে কাজ করে ফিরেছে বেশ কিছু নাম না জানা অভিনেত্রীদের ভাগ্য। সেই তালিকায় রয়েছেন কারিশমা খান্না থেকে শুরু করে শিল্প শিরোদকারের মত অভিনেত্রীরা। 

এক সময় আলোড়ন ফেলে দিয়েছিল শারুখ-মাধুরী-কারিশমা অভিনীত ‘দিল তো পাগল হ্যায়’ ছবিটি। সাফল্যের সমস্ত রেকর্ড ভেঙে ফেলে এই সিনেমাটি। কিন্তু জেনে আশ্চর্য হবেন এই ছবিতে করিশ্মা কপূরের অভিনীত চরিত্রটির জন্য জুহিকে চেয়েছিলেন যশ। কিন্তু সেই সময়ে পরিচালককে ফিরিয়ে দিয়েছিলেন জুহি।

করিশ্মা কপূরের ছবির দীর্ঘ তালিকায় জ্বলজ্বল করে  ‘রাজা হিন্দুস্তানি’  ছবির নাম। আমির খানের বিপরীতে ভাবা হয়েছিল জুহিকে। তার আগেই ‘কয়ামত সে কয়ামত তক’-এর মতো সফল ছবি করেছিলেন এই জুটি।

হনশল মেহতা পরিচালিত  ‘দিল পে মত লে ইয়ার’  ছবিতে মনোজ বাজপেয়ীর বিপরীতে অভিনয়ের প্রস্তাব পেয়েছিলেন জুহি। কিন্তু শেষ মুহূর্তে এই ছবি থেকে সরে আসেন তিনি।

১৯৯৯ সালে মুক্তিপ্রাপ্ত ‘বাস্তব’ ছবি সাড়া ফেলেছিল বলিউডে। সঞ্জয় দত্তের সঙ্গে শিল্পা শিরোদকরের রসায়নও উঠে এসেছিল চর্চায়। কিন্তু শিল্পা নন, সঞ্জয়ের স্ত্রী-র চরিত্রে জুহি ছিলেন নির্মাতাদের প্রথম বাছাই। কিন্তু গল্প পছন্দ না হওয়ায় ছবিতে কাজ করেননি জুহি।

শাহরুখের সঙ্গে একাধিক সফল ছবি করেছেন। কিন্তু  ‘কভি হাঁ কভি না’ ছবিতে প্রিয় বন্ধুর সঙ্গে কাজের সুযোগ হাতছাড়া করেন জুহি।

নিজের ‘ভুল’ সিদ্ধান্ত নিয়ে আফশোস ছিল জুহির। কমবয়সি জুহি তখন দম্ভের বশেও অনেক কাজ করতেন, কবুল করেছেন অভিনেত্রীই।

তবে অতীতের সিদ্ধান্ত নিয়ে এখন আর ভাবিত নন ‘ইয়েস বস’-এর নায়িকা।