শান্তিনিকেতন পরিদর্শনে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু

Written by SNS March 26, 2023 1:31 pm

New Delhi: NDA's candidate Droupadi Murmu gestures after filing her nomination papers for the Presidential election, at Parliament in New Delhi, Friday, June 24, 2022. (Photo: Qamar Sibtain/IANS)

বোলপুর,২৬ মার্চ — ২৮ শে মার্চ রাষ্ট্রপতির হেলিপ্যাড নামবে বিশ্বভারতীর বিনিয়ভবনের অস্থায়ী মাঠে। সেদিন ঐতিহ্যবাহী সমাবর্তন অনুষ্ঠানে যোগ দেবেন দেশের রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। জোর কদমে প্রস্তুতি শুরু হয়ে গেছে শান্তিনিকেতনে। চারিদিকে নিরাপত্তার বেষ্টনীতে মুড়ে ফেলা হয়েছে শান্তিনিকেতন। রাষ্ট্রপতির নিরাপত্তা সুনিশ্চিত করতে বিশ্বভারতী ক্যাম্পাসের ভিতরে সাপ তাড়ানোর বন্দোবস্তও শুরু করেছিল বন দফতর। রাষ্ট্রপতির হেলিকপ্টার যেখানে নামবে, মঙ্গলবার সেইসময় বা তার আগে আশেপাশের সমস্ত বাড়িতে ছাদে ওঠা, কাপড় মেলা নিষেধ করা হয়েছে ।

জেলা পুলিশ সুপার ভাস্কর মুখোপাধ্যায় এই নির্দেশ নিয়ে বলেন, “কেবলমাত্র হেলিপ্যাড সংলগ্ন বাড়িগুলির ছাদে কাপড় মেলতে বা সেখানে গিয়ে কাউকে দাঁড়াতে বারণ করা হয়েছে। কারণ, কোনওভাবে যদি হাওয়ায় কাপড় উড়ে গিয়ে হেলিকপ্টারে লেগে যায়, তাহলে বড়সড় অঘটন ঘটতে পারে। তাই রাষ্ট্রপতির নিরাপত্তার খাতিরে এই নির্দেশ মানতে বলা হয়েছে। শান্তিনিকেতনের মানুষজন নিশ্চয়ই আমাদের এ বিষয়ে সহযোগিতা করবেন। বিশ্বভারতীর আশেপাশে সিসি ক্যামেরা বসিয়ে দেওয়া হয়েছে। এদিন কলাভবন ও বিশ্বভারতি পরিদর্শন করবেন রাষ্ট্রপতি।