বিচারপতি রাজশেখর মান্থার বিরুদ্ধে পোস্টার কাণ্ডে হাইকোর্টের পুলিশের কাছে রিপোর্ট তলব

Written by SNS January 17, 2023 3:08 pm
কলকাতা ,১৭ জানুয়ারী — বিগত কিছুদিন ধরেই হাইকোর্টের   বিচারপতি রাজাশেখর মান্থার এজলাসের বাইরে আইনজীবীদের দল যেভাবে ওনার বিরোধিতা করছিলেন তার বিরুদ্ধে আগেই আদালত অবমাননার রুল জারি হয়েছিল। এবার তিন বিচারপতির বেঞ্চ ওই মামলায় গুচ্ছ নির্দেশ দিল।

হাইকোর্ট চত্বরে কোনও মিটিং-মিছিল করা যাবে না। পোস্টারও মারা যাবে না। এই নির্দেশ কার্যকর করার ভার দেওয়া হয়েছে হাইকোর্টের রেজিস্ট্রার জেনারেলের উপর।

কলকাতার পুলিশ কমিশনারকে রিপোর্ট দিয়ে জানাতে হবে বিচারপতির বাড়ির সামনে পোস্টার মারার ঘটনায় তদন্ত কত দূর।২রা ফেব্রুয়ারি মামলার শুনানি।তাঁর আগে লেক থানা এবং কলকাতা হাইকোর্টের আসিস্ট টেন কমিশনার অফ পুলিশের কাছে রিপোর্ট তলব।

বিচারপতি রাজাশেখর মান্থার এজলাসের সামনে ৯ জানুয়ারির  ঘটনায় সিসি ক্যামেরার ফুটেজ সংরক্ষণ করে রাখা হয়েছে কিনা জানতে তলব করা হয় রেজিস্ট্রার জেনারেলকে।

আদালতের স্পষ্ট নির্দেশ, সিসি ক্যামেরার ফুটেজ এবং স্টিল ছবি সংরক্ষণ করে রাখতে হবে।

বিচারপতি মান্থার যোধপুর পার্কের বাড়ির সামনে পোস্টারিংয়ের ঘটনায় লেক থানার পুলিশকে তদন্তের যাবতীয় রিপোর্ট আদালতে জমা দিতে হবে। ইতিমধ্যেই বার কাউন্সিল অফ ইন্ডিয়ার প্রতিনিধি দল হাইকোর্ট এবং যোধপুর পার্কে বিচারপতি মান্থার বাড়ির আশপাশের এলাকা পরিদর্শন করে গিয়েছে।