দার্জিলিংয়ে ভারী বৃষ্টিতে ধস, মৃত ১

Written by SNS August 25, 2023 7:55 pm

 দার্জিলিং , ২৫ আগস্ট – টানা বৃষ্টিতে বিপর্যস্ত হিমাচল প্রদেশ। একের পর এক জায়গায় ধস, ভেঙে পড়েছে বহুতল। এবার পশ্চিমবঙ্গের দার্জিলিংয়ের পাহাড়েও ধস ভারী বৃষ্টির জেরে। আবহাওয়া দফতরের তরফে আগেই ধসের পূর্বাভাস দেওয়া হয়। ঘটনাটি ঘটেছে দার্জিলিংয়ের পাতাবঙে। ধসে চাপা পড়ে মৃত্যু হয়েছে এক ব্যক্তির। তবে আরও প্রাণহানির আশঙ্কা করা হচ্ছে।

সূত্রের খবর, মৃতের নাম বাবুলাল রাই। উদ্ধারকারী দল অনুমান করছে, শুক্রবার কাকভোরে যখন ধস নামে, তখন ওই ব্যক্তি নিজের ঘরেই ঘুমিয়ে ছিলেন। সেই বাড়ি ধসের তলায় চাপা পড়েই মৃত্যু হয়েছে তাঁর।

এই ঘটনায় এলাকাজুড়ে ব্যাপক ক্ষয়ক্ষতির আশঙ্কা করা হচ্ছে। শুক্রবার সকালে ধসের জেরে মৃত্যুর খবর পেয়ে পাতাবঙে ছুটে যায় উদ্ধারকারী দল। তবে দুর্গম পাহাড়ি এলাকা হওয়ার কারণে উদ্ধারকাজে বেশ বেগ পেতে হয় । এদিকে  একনাগাড়ে বৃষ্টি হয়েই চলেছে উত্তরবঙ্গের পাহাড়ি এলাকায়। এর জেরে জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহারে নদীগুলির জল বিপদসীমার উপর দিয়ে বইছে। ফলত বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে।
দার্জিলিং, কালিম্পং-সহ উত্তরবঙ্গের সাত জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কবার্তা ছিল আবহাওয়া দফতরের । এমনকী পাহাড়ি এলাকাগুলিতে কমলা সতর্কতা জারি করা হয়েছিল। সবমিলিয়ে পাহাড়ের পরিস্থিতি বেশ ভয়াবহ।  বৃহস্পতিবার রাতভর বৃষ্টি হয় উত্তরবঙ্গের পাহড়ে। এর জেরেই মাটি আলগা হয়ে ধস নামে পাতাবঙে। খবর পেয়ে সকালে ঘটনাস্থলে যান দার্জিলিং মহকুমা কমিটির চেয়ারম্যান অলোক কান্তামণি থুলুং।