মমতাকে নিয়ে কুরুচিপূর্ণ টুইট, সাইবার ক্রাইমে অভিযোগ দায়ের মহারাষ্ট্রের বাসিন্দার বিরুদ্ধে

Written by SNS June 16, 2023 3:39 pm

কলকাতা, ১৬ জুন– মমতার অপমান করার অভিযোগ উঠলো সুদূর মহারাষ্ট্রের এক মহিলার বিরুদ্ধে। তবে সেই অপমানে চুপ না থেকে সাইবার ক্রাইমে অভিযোগ দায়ের করলেন এক আইনজীবী। তিনিও এক মহিলা। 

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে কুরুচিপূর্ণ টুইট করার অভিযোগ উঠেছে মহারাষ্ট্রের বাসিন্দা সুনয়না হোলে নামে ওই মহিলার বিরুদ্ধে। সেই মহিলার বিরুদ্ধে শুক্রবার হাওড়া সিটি পুলিশের সাইবার ক্রাইম বিভাগে লিখিত অভিযোগ দায়ের করলেন কলকাতা হাইকোর্টের আইনজীবী দেবলীনা ঘোষ দাশ।

দেবলীনার সঙ্গে এদিন ছিলেন আরও কয়েকজন আইনজীবী।সকলে এদিন হাওড়া পুলিশের সাইবার ক্রাইম বিভাগে অভিযোগ দায়ের করতে আসেন। অভিযোগ প্রসঙ্গে আইনজীবী দেবলীনা বলেন, “মমতা বন্দ্যোপাধ্যায়ের ব্যক্তিগত জীবন নিয়ে ওই মহিলা যেভাবে সমাজ মাধ্যমে কুরুচিপূর্ণ মন্তব্য করেছেন তা এক কথায় ন্যক্কারজনক ঘটনা। আমি চাই মহারাষ্ট্র পুলিশের সহযোগিতায় তাকে গ্রেফতার করে এ রাজ্যে আনা হোক। এখানেই তার বিচার হোক।”

তাঁর কথায়, “সামাজিক মাধ্যমে এই ধরনের মন্তব্য শুধু মাত্র আমাদের মুখ্যমন্ত্রীকে অপমান করা নয়, একজন মহিলাকেও অপমান করা। এই প্রবণতা ব্যক্তিগত মত প্রকাশের স্বাধীনতাকে বিকৃত করছে। এর বিরুদ্ধে অবিলম্বে ব্যবস্থা নেওয়া দরকার।” পুলিশ জানিয়েছে, অভিযোগ পাওয়ার পর বিষয়টি গুরুত্ব দিয়ে খতিয়ে দেখা হচ্ছে।