পাকিস্তানে ট্রেনে লুকানো সিলিন্ডার বিস্ফোরণ, মৃত ১ 

Written by SNS February 16, 2023 5:16 pm

ইসলামাবাদ, ১৬ ফেব্রুয়ারি– আর্থিক সংকেত থেকে চলছে দেশে খাদ্য সংকট। এর উপর আবার পাকিস্তানে ট্রেন বিস্ফোরণ । বৃহস্পতিবার কোয়েট্টাগামী জাফর এক্সপ্রেসের একটি বগিতে বিস্ফোরণ হয়। সেই বিস্ফোরণের জেরে ১ যাত্রীর মৃত্যু হয়েছে। অন্ততপক্ষে ৪ জন আহত। আহতদের অবস্থা গুরুতর। মৃত ও আহতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা। পাকিস্তানের পেশোয়ার থেকে কোয়েট্টা যাওয়ার পথে চিচাওয়াটনি রেলস্টেশন পেরনোর সময়ে এই বিস্ফোরণটি ঘটে। জানা গিয়েছে,পেশোয়ার থেকে কোয়েট্টাগামী জাফর এক্সপ্রেসের এক বগিতে দুর্ঘটনাটি ঘটে। সেই বগির বাথরুমের কাছে একটি সিলিন্ডার রাখা ছিল। সেটি ফেটেই এই বিস্ফোরণ ঘটে। এর জেরে ট্রেনের মধ্যেই মৃত্যু হয় এক যাত্রীর। আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

গত মাসেও এ ধরনের  বিস্ফোরণের ঘটনা ঘটেছে সেদেশে। ফের ঘটল। পেশোয়ার থেকে কোয়েট্টাগামী জাফর এক্সপ্রেসের বিস্ফোরণে ঘটে। চিচাওয়াটনি স্টেশন পেরোনোর সময়ে বিস্ফোরণটি ঘটে। এক যাত্রী ট্রেনে করে গ্যাস সিলিন্ডার নিয়ে যাচ্ছিলেন। সেখানেই ঘটে বিস্ফোরণ। সিলিন্ডারটি ওই যাত্রীর লাগেজের মধ্যে লুকনো ছিল। 

গত ৩০ জানুয়ারি পাকিস্তানের কাচ্চি জেলায় জাফর এক্সপ্রেসে বিস্ফোরণ ঘটেছিল। পেশোয়ার থেকেই আসছিল ট্রেনটি। সেই ঘটনায় পাঁচ জন আহত হয়েছিলেন। তবে সেটা নিছক দুর্ঘটনা ছিল না। ছিল জঙ্গি হামলা। তেহরিক-ই-তালিবান নামের এক দল সেই বিস্ফোরণের দায়ও স্বীকার করেছিল।