যাঁর জন্য লড়াই ও বিতর্ক , তাঁর মৃত্যু হল মেডিক্যালে 

Written by SNS May 23, 2023 3:10 pm

কলকাতা , ২৩ মে – যাঁর জন্য এত লড়াই , যাঁকে এসএসকেএমে ভর্তি করানো নিয়ে নানা বিতর্ক সেই শুভদীপ পালের মৃত্যু হল।  মঙ্গলবার সকাল  সাড়ে ১১টা নাগাদ  কলকাতা মেডিকেল কলেজে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়।  হাসপাতাল সূত্রে জানা যায়, কার্ডিও রেসপিরেটরি ফেলিওর হয় শুভদীপের। শুভদীপকে এসএসকেএম হাসপাতালে ভর্তি করানোর জন্য আপ্রাণ চেষ্টা করেছিলেন তৃণমূল বিধায়ক মদন মিত্র। বেড না পাওয়ার পর এসএসকেএম কর্তৃপক্ষের বিরুদ্ধে একরাশ ক্ষোভ উগরে দেন তিনি।  মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হস্তক্ষেপে রবিবার কলকাতা মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ভর্তি করানো সম্ভব হয়েছিল ওই যুবককে।

হাসপাতালসূত্র খবর, দুর্ঘটনার কারণে শুভদীপ নামে ওই যুবকের ডান দিকের অঙ্গপ্রত্যঙ্গ ক্ষতিগ্রস্ত হয়। ডান চোখ, ফুসফুস, পা, বুকের পাঁজর – শরীরের নানা জায়গায় গুরুতর আঘাতে ক্ষতিগ্রস্ত হয়। ১১ জন বিশেষজ্ঞ চিকিৎসককে নিয়ে একটি মেডিক্যাল বোর্ড তৈরি করা হয়। কিন্তু তাতেও শেষরক্ষা হয়নি।

শুক্রবার রাতে দুর্ঘটনা ঘটে শুভদীপের্। শনিবার রাতে তাঁকে এসএসকেএমের ট্রমা কেয়ার সেন্টারের সামনে অ্যাম্বুলেন্সে ৬ ঘণ্টা ফেলে রাখার অভিযোগ ওঠে। মদন মিত্র সেখানে পৌঁছলে তুলকালাম কাণ্ড বাঁধে এসএসকেএম চত্ত্বরে। এক মরণাপন্ন রোগীর চিকিৎসা নিয়ে বাংলার রাজনীতি তোলপাড় হয় । 

শুক্রবার রাতে দুর্ঘটনার কবলে পড়েছিলেন শুভদীপ। শনিবার রাতে তাঁকে এসএসকেএমের ট্রমা কেয়ার সেন্টারের সামনে অ্যাম্বুলেন্সে ৬ ঘণ্টা ফেলে রাখার অভিযোগ ওঠে। তারপর মদন মিত্র সেখানে পৌঁছলে তুলকালাম কাণ্ড বাঁধে এসএসকেএমের উঠোনে। এক মরণাপন্ন রোগীর চিকিৎসা নিয়ে বাংলার রাজনীতিতে তোলপাড় পড়ে যায়। আন্দোলিত হয় শাসকদলও।

মঙ্গলবার শুভদীপের মৃত্যুর খবরে ভেঙে পড়েন কামারহাটির বিধায়ক। ফেসবুক পোস্টে তিনি লেখেন, ‘অত্যন্ত দুর্ভাগ্যজনক ঘটনা।’ শুভদীপের আত্মার শান্তি কামনা করেন। তাঁর মৃত্যুতে মর্মাহত মদন মিত্র নিজের সব কর্মসূচি বাতিল করে হাসপাতালে যাচ্ছেন।