দিল্লি জল বোর্ড মামলায় আদালতে প্রথম চার্জশিট ইডির

Written by SNS March 30, 2024 6:54 pm

দিল্লি, ৩০ মার্চ – দিল্লি জল বোর্ড মামলায় আদালতে প্রথম চার্জশিট পেশ করল ইডি। চার্জশিটে  দিল্লি জল বোর্ডের প্রাক্তন প্রধান জগদীশ কুমার অরোরার নাম রয়েছে। শুধু তাই নয়, দিল্লি জল বোর্ডে আর্থিক তছরুপের যে অভিযোগ রয়েছে তার সঙ্গে আম আদমি পার্টিরও যোগ রয়েছে বলে চার্জশিটে ইডির দাবি। জগদীশ কুমার অরোরা ছাড়াও চার্জশিটে নাম রয়েছে আরও তিন জনের। সূত্রের খবর, শনিবার বিশেষ আদালতে ইডি চার্জশিট দিয়ে জানিয়েছে, ঠিকাদার অনিলকুমার আগরওয়াল, এনবিসিসি-র প্রাক্তন কর্তা ডিকে মিত্তল এবং তেজিন্দর সিংহ ও এনকেজি ইনফ্রাস্ট্রাকচার লিমিটেড এই দুর্নীতির সঙ্গে যুক্ত।

দিল্লি জল বোর্ডের কোনও কাজ পেতে গেলে তার দরপত্র ঘোষণা করা হয়। অভিযোগ, এনকেজি ইনফ্রাস্ট্রাকচার লিমিটেডকে ৩৮ কোটি টাকার একটি কাজ পাইয়ে দেওয়ার জন্য ‘বিশেষ’ সুবিধা দেওয়া হয়। সংশ্লিষ্ট কাজের জন্য যে প্রযুক্তিগত মানদণ্ডের কথা বলা হয়েছিল, তা পূরণ করতে পারেনি এনকেজি ইনফ্রাস্ট্রাকচার লিমিটেড। তবুও ‘ঘুষ’ নিয়ে ওই সংস্থাকেই কাজ পাইয়ে দেওয়া হয়। এই ঘটনায় জগদীশ কুমার অরোরার জড়িত থাকার অভিযোগ ওঠে। কারণ সেই সময় এই বোর্ডের প্রধান ছিলেন জগদীশ। অভিযোগ, ঘুষ-বাবদ যে টাকা নেওয়া হয়েছিল, তা আপের নির্বাচনী তহবিলে গেছে । সংবাদমাধ্যম সূত্রে খবর, এই টাকা তছরুপের বিষয়টি ইডি চার্জশিটে উল্লেখ করেছে।

এই ঘটনার তদন্তে নেমে গত জানুয়ারি মাসে জগদীশ এবং অনিলকে গ্রেফতার করে ইডি। এই ঘটনার তদন্তে দিল্লির মুখ্যমন্ত্রী তথা আপ প্রধান অরবিন্দ কেজরিওয়ালকে তলব করেছিল ইডি। যদিও তিনি হাজিরা এড়িয়ে যান। উল্লেখ্য, দিল্লির আবগারি মামলায় ইতিমধ্যেই ইডির হাতে গ্রেফতার কেজরিওয়াল।