প্রচন্ড তাপপ্রবাহে শহরবাসীর উদ্দেশে বিশেষ বার্তা দিলেন ফিরহাদ হাকিম 

Written by SNS April 14, 2023 6:43 pm

কলকাতা,১৪ এপ্রিল — কাঠফাটা গরমে নাজেরহাল মানুষ। আজ সংক্রান্তি আর এইদিনে তাপমাত্রা পেরিয়েছে চল্লিশের ঘরে। এপ্রিল মাসের রেকর্ড গরমে হাঁসফাঁস অবস্থা কলকাতাবাসীর ।প্রচন্ড গরমে জল পিপাসা বাড়ছে মানুষের। তাই জলের চাহিদাও বাড়ছে ।

এই গরমে রাস্তাঘাটে যারা কাজ করতে বেরোচ্ছেন তাদের সারাদিন এই রোদে নাজেরহাল অবস্থা।অনেকের  ক্ষেত্রে কাজের সময় জল ক্যারি করাটাও সম্ভব নয়। সেই কারণে তৃষ্নার্থদের  যাতে জলের কোনো সমস্যা না হয়, তার জন্য এই পরিস্থিতিতে শহরবাসীর উদ্দেশে বিশেষ বার্তা দিলেন মেয়র ফিরহাদ ববি হাকিম ।এদিন ববি বলেন, ‘তাপপ্রবাহ চলছে, মানুষ অসুস্থ হয়ে পড়ার অবস্থা। এত গরমে লুয়ের মতো পরিস্থিতি। আমরা গতকাল পুরসভার তরফে একটা নোটিস বার করেছি। অ্যাম্বুল্যান্স রেডি রাখতে বলেছি, যদি কেউ মাথা ঘুরে পড়ে যায়, সানস্ট্রোক হয়ে যায়, তাকে যাতে তাড়াতাড়ি হাসপাতালে নেওযা যায়।’এই তীব্র গরমে শহরের জলকষ্ট নিয়ে প্রশ্ন করা হলে ববি বলেন, জলের যাতে কষ্ট না হয়, সে বিষয়েও খেয়াল রাখা হচ্ছে। জলের ট্যাঙ্কগুলি সব ভর্তি রাখা হচ্ছে। কম-বেশি জল আছে সব জায়গায়। 

কেবল পুর দফতর নয়, পাশাপাশি রাজ্য সরকারও তৎপর আছে বলে উল্লেখ করেন ববি। তিনি পরামর্শ দেন, দুপুরে যাতে যতটা সম্ভব কম বেরোনো যায়, সেই ব্যবস্থা করতে। তিনি বলেন, ‘আমি সকলকে বলছি সকালের দিকে বেশি কাজ করতে, ১২ থেকে ৪টে না বেরোতে।’