বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে ঘিরে উচ্ছাস পুরুলিয়ায় 

Written by SNS March 4, 2023 4:38 pm
কলকাতা, ৪ মার্চ — কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে ঘিরে পুরুলিয়া আদালতে চরম উচ্ছাস। পুরুলিয়ার জ়োনাল জাজ হিসাবে সদ্য দায়িত্ব পেয়েছেন। দায়িত্ব পেয়েই তিনি এদিন পুরুলিয়া আদালতে যান।  সেখানে তাঁকে ঘিরে আইনজীবী থেকে পড়ুয়ারা তাঁর সঙ্গে ছবি তুলতে ব্যস্ত হয়ে পড়েন। এই ভিড় এবং উচ্ছাস দেখে ইটা স্পষ্ট, নিয়োগ দুর্নীতি নিয়ে তাঁর রায় এবং নির্দেশ একেবারে তৃণমূল স্তর পর্যন্ত স্বস্তি দিয়েছে। 

পুরুলিয়া জেলা আদালতের আইনজীবীদের কাছে খবর ছিল শনিবার সফরে আসছেন বিচারপতি। শনিবার সকালে তিনি আদালত চত্বরে পৌঁছতেই শুরু হয় হুড়োহুড়ি। তাঁর সঙ্গে ছবি তোলার জন্য হুড়োহুড়ি শুরু হয়ে যায়। আইনের পড়ুয়া থেকে আইনজীবী— অনেকেই  বিচারপতির সঙ্গে এক ফ্রেমে থাকার জন্য ধাক্কাধাক্কি শুরু করেন।

সকালে পুরুলিয়া স্টেশনে ট্রেন থেকে নামার পর বিচারপতি গঙ্গোপাধ্যায় জেলা আদালতে পৌঁছন সকাল ১০টা নাগাদ। পুরুলিয়া জেলা আদালতের বার অ্যাসোসিয়েশন সূত্রে খবর, জ়োনাল জাজ হিসাবে দায়িত্ব পাওয়ার পর বিচারপতি তাঁর অধীনে থাকা পুরুলিয়া জেলা আদালত ঘুরে দেখতে আসেন। জেলা আদালতের নতুন ভবন ঘুরে দেখেন তিনি। সেখানে বিশুদ্ধ পানীয় জলের ব্যবস্থার সূচনাও হয় বিচারপতির হাত ধরে। তার পর বার অ্যাসোসিয়েশনের সঙ্গে একটা ছোট্ট বৈঠক। প্রায় সাড়ে ৩ ঘণ্টা সময় পুরুলিয়া জেলা আদালতে কাটিয়েছেন বিচারপতি গঙ্গোপাধ্যায়।