নিজাম প্যালেসে সিবিআই শীর্ষ কর্তাদের জরুরি বৈঠক 

Written by SNS July 4, 2023 3:44 pm
কলকাতা, ৪ জুলাই – দিল্লি থেকে সিবিআইয়ের শীর্ষ কর্তারা এসে হাজির হয়েছেন নিজাম প্যালেসে। একাধিক দুর্নীতির তদন্ত চলাকালীন মঙ্গলবার বৈঠকে বসলেন সিবিআই শীর্ষ কর্তারা। উচ্চপর্যায়ের এই বৈঠকে উঠে এসেছে নানা তদন্তের কথা। কলকাতার নিজাম প্যালেসে সিবিআই দফতরে বৈঠকে রয়েছেন সিবিআইয়ের কলকাতা জ়োনের নতুন অ্যাডিশনাল ডিরেক্টর মনোজ শশীধর। সম্প্রতি সিবিআইয়ের অ্যাডিশনাল ডিরেক্টর জেনারেল পদে উন্নতি হয়েছে সিনিয়র আইপিএস অফিসার মনোজ শশীধরের। সিবিআইয়ের জয়েন্ট ডিরেক্টর ছিলেন তিনি। পদোন্নতির পর এবার কলকাতা সিবিআই দফতরে এসে জরুরি বৈঠকে বসেন মনোজ শশীধর। বৈঠকে ছিলেন স্পেশাল ডিরেক্টর অজয় ভাটনগর এবং সিবিআইয়ের বিভিন্ন জোনের জয়েন্ট ডিরেক্টররা। সূত্রের খবর, মূলত রিভিউ বৈঠকে বসেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। কলকাতা হাইকোর্টের নির্দেশে নিয়োগ দুর্নীতির তদন্ত এবং কয়লা ও গরু পাচার মামলায় তদন্তের অগ্রগতি পর্যালোচনা করতে এই বৈঠক বলে জানা যায়। কোন তদন্তের বিষয়ে জরুরি বৈঠক কিনা তা নিয়ে এখনও পর্যন্ত মুখ খোলেননি তাঁরা । 
সূত্রের খবর, নিজাম প্যালেসে সিবিআইয়ের শীর্ষ আধিকারিকদে নিয়োগ দুর্নীতি, গরুপাচার, কয়লা পাচারের মামলা নিয়ে জোরদার বৈঠক শুরু হয়। এইসব তদন্ত গতিশীলতা বাড়াতেই দিল্লি থেকে কলকাতায় আসেন সিবিআইয়ের শীর্ষ কর্তারা। বৈঠকে সমস্ত মামলার তদন্তকারী অফিসাররাও উপস্থিত ছিলেন। রাজ্যে একাধিক দুর্নীতির অভিযোগে তদন্ত চালাচ্ছে সিবিআই। পাশাপাশি তদন্ত চালাচ্ছে আরও একটি কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি। গরু পাচার মামলায় তৃণমূলের বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডলকে গ্রেফতার করেছিল সিবিআই। শিক্ষায় নিয়োগ দুর্নীতির তদন্তে গত বছরের ২৩ জুলাই প্রথমে প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করেছিল ইডি। পরে এই মামলায় পার্থকে গ্রেফতার করে সিবিআইও। কয়লা পাচার মামলায় তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে গিয়ে তাঁর স্ত্রী রুজিরাকে জিজ্ঞাসাবাদ করেছিল সিবিআই। এই মামলায় সক্রিয় ইডিও। এই পরিস্থিতিতে তদন্তের অগ্রগতি খতিয়ে দেখতে  বৈঠকে বসেন সিবিআই কর্তারা।
অন্য দিকে, শিক্ষায় নিয়োগ দুর্নীতিতে গ্রেফতার করা হয়েছে তৃণমূলের বহিষ্কৃত যুব নেতা কুন্তল ঘোষকে। কুন্তল-যোগে গত শুক্রবার তৃণমূলের যুবনেত্রী সায়নী ঘোষকে জিজ্ঞাসাবাদ করেছিল ইডি। বুধবার তাঁকে আবার তলব করা হয়েছে।