ক্ষমা চেয়েও রেহাই নেই একতা কাপুরের, এবার তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হলো

Written by SNS September 29, 2022 3:50 pm
মুম্বাই, ২৯ সেপ্টেম্বর– সেনাবাহিনীর অবমাননার অভিযোগে এবার বলিউডের প্রযোজক একতা কাপুর ও তাঁর মা শোভা কাপুরের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হল।  তাঁদের প্রযোজনায় মুক্তি পাওয়া ‘ট্রিপল এক্স সিজন টু’ নামের ওয়েব সিরিজের জেরেই আইনি জটিলতায় জড়ালেন দুই প্রযোজক।

বেশ কিছুদিন ধরেই এই সিরিজটি নিয়ে বিতর্ক চলছিল। ঘটনার সূত্রপাত গত বছর। একতা ও শোভা কাপুর প্রযোজিত এই সিরিজটিতে একাধিক ‘অশালীন’ দৃশ্য দেখানো হয়েছিল বলে অভিযোগ তোলা হয়। জানা যায়, ওই দৃশ্যটিতে ছিল, এক সেনা আধিকারিকের স্ত্রী অন্য পুরুষকে স্বামীর ইউনিফর্ম পরিয়ে যৌন সম্পর্কে লিপ্ত হচ্ছে। যে সময় তাঁর স্বামী সীমান্তে দেশের সুরক্ষার জন্য লড়াই করছে, তখন ওই কাণ্ড ঘটাচ্ছে সে। এতে ভারতীয় সংস্কৃতির পরিপন্থী এবং সেনার গরিমা নষ্ট করেছে বলে অভিযোগ তোলেন প্রাক্তন এক আর্মি অফিসার। এরপরই কোর্টের তরফে সমন পাঠানো হয় একতা ও শোভা কাপুরকে। আর এবার গ্রেফতারি পরোয়ানা জারি হল দু’জনের বিরুদ্ধে।

প্রসঙ্গত উল্লেখ্য, গতবছর বিষয়টি নিয়ে হইচই শুরু হতেই ড্যামেজ কন্ট্রোলের চেষ্টা করেন খোদ একতা কাপুর। তিনি দাবি করেন, ওই দৃশ্য সম্পর্কে কোনও ধারণাই ছিল না তাঁর। ব্যাপারটি জানতে পেরেই দৃশ্যটি গোটা সিরিজ থেকে বাদ দেওয়া হয়। এরপর ভুল স্বীকার করে ক্ষমাও চেয়েছিলেন তিনি। কিন্তু তাতে কোনো লাভ হয়নি বুধবারের পর এই  বিষয়টি আরো পরিষ্কার হয়ে যায় ।

অভিযোগকারী ওই প্রাক্তন আর্মি অফিসারের দাবি, ওই দৃশ্যটি তাঁকে খুবই মর্মাহত করেছে। যাঁরা নিজেদের প্রাণের ঝুঁকি নিয়ে দেশকে রক্ষা করার মতো গুরুত্বপূর্ণ কাজ করছেন, তাঁদের নিয়ে এরকম কুরুচিপূর্ণ দৃশ্য কেন দেখানো হবে?